রাবিতে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

রাবি প্রতিনিধি: ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্যাম্পাসের আশপাশের এলাকার তিন শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২টায় আওয়ামী কর্মকর্তা পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক অফিসের সামনে আয়োজিত এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।
এদিন সকাল ১০টা থেকে এসব শীতবস্ত্র নিতে বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা থেকে আসা অসহায় দুঃস্থ মানুষদের ভিড় করতে দেখা যায়। অনুষ্ঠানের উদ্বোধনী শেষে এসব মানুষদের মাঝে কম্বল বিতরণ করা হয়। বর্তমানে রাজশাহীতে প্রচন্ড ঠান্ডা পড়ায় এসব শীতবস্ত্র পেয়ে বেশ উচ্ছ্বাসও প্রকাশ করেন তারা।
কম্বল পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মেহেরচন্ডি বুধপাড়া এলাকা থেকে আসা রুনা আক্তার বলেন, আমার স্বামী আমাকে রেখে অন্য জায়গায় বিয়ে করেছেন। আমি বিশ্ববিদ্যালয়ের রানার দোকানে কাজ করে তিন মেয়ে ও এক ছেলেকে মানুষ করছি। আমার অসহায়ত্বে কথা শুনে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে কম্বল নেওয়ার জন্য একটি টোকেন দিয়েছেন। আমার মায়ের বয়স হয়ে যাওয়ায় সেও এখন খুব অসহায়। এই কম্বলটা আমি আমার মাকে উপহার দিবো।
বিশ্ববিদ্যালয়ের পাশের এলাকা থেকে আসা আব্দুল জলিল বলেন, রাজশাহীতে প্রচুর ঠান্ডা পড়ে। পরিবারের সদস্য সংখ্যা বেশি হওয়ায় কষ্ট করে রাত কাটাতে হয়। কম্বল পেয়ে অনেকটাই শীত নিবারণ হবে।
জানতে চাইলে আওয়ামী কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, রাজশাহী শহরে অনেক অসহায় ও দুঃস্থ পরিবার রয়েছে। যারা হাড় কাঁপানো শীতে অনেক কষ্ট করেন। তাদের কষ্টটাকে কিছুটা লাঘব করার জন্য এমন উদ্যোগ নিয়েছি। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। প্রতিটা মানুষের উচিত অন্য মানুষের পাশে দাঁড়ানো। এসময় তিনি উচ্চবিত্ত সবাইকে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান করেন।
সংগঠনটির সভাপতি মিশফাক আহমেদ বলেন, আমরা প্রাথমিকভাবে তিন শতাধিক কম্বল নিয়ে এ আয়োজন শুরু করেছি। রাজশাহীতে প্রচুর ঠান্ডা পড়ে। বিশ্ববিদ্যালয়ের আশপাশে এলাকার মানুষের কষ্টের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর জন্যই আমাদের এ উদ্যোগ। প্রতিবছর ডিসেম্বরে আমাদের এ কার্যক্রম চলবে।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ