সর্বশেষ সংবাদ :

বাঘায় ধারাবাহিক উন্নয়নে নৌকায় ভোটারদের আস্থা

নুরুজ্জামান, বাঘা: আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ধারাবাহিক উন্নয়ে নৌকার পক্ষে আস্থা রেখেছেন ভোটাররা।
স্থানীয় লোকজন বলছেন, এবারের নির্বাচনে যাকে নৌকার পক্ষে মনোনয়ন দেয়া হয়েছে তিনি সৎ ও যোগ্য প্রার্থী। বিগত ৫ বছর তিনি প্যানেল মেয়র হিসাবে দায়িত্ব পালন করতে গিয়ে এলাকায় অনেক উন্নয়ন করেছেন। এ কারণে ভোটাররা নৌকার পক্ষে আস্থা রেখেছেন।
সরেজমিনে বাঘা পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের সাথে কথা বললে তারা বলেন, এবারের নির্বাচনে মেয়র পদে যে পাঁচজন নির্বাচন করছেন, তাদের মধ্যে নৌকা প্রতীক পেয়েছেন তরুণ যুবক ও চলমান প্যানের মেয়র শাহিনুর রহমান পিন্টু। তার উন্নয়ন দৃশ্যমান।
তিনি বিগত পাঁচ বছর নিজ ওয়াড সহ পৌর এলাকার ৯ টি ওয়ার্ডের গরিব দুখিদের মাঝে কনকনে শীতের সময় শীতবস্ত্র হিসাবে হাজার-হাজার কম্বর, ঈদের সময় শাড়ী-লুঙ্গী এবং পূজার সময় গরিব দুখিদের মাঝে নানা ভাবে আর্থিক সহায়তা প্রদান করায় তার যথেষ্ট সুনাম রয়েছে। এ কারণে মানুষ এবার নৌকার পক্ষে আস্থা রেখেছেন।
এদিকে শাহিনুর রহমান পিন্টু তার উন্নয়ন দৃশ্যমান উল্লেখ করে এ প্রতিবেদককে বলেন, আমার ধর্ম মানবতা। জনগণ যদি আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আমি আমার সম্মানী ভাতার সমুদ্বয় অর্থ শিক্ষা খাতে ব্যায় করবো। আমি প্রতিবছর দুজন ধর্মপ্রাণ গরিব মুসল্লীকে হজে পাঠাবো, বেকার যুবকদের কর্মসংস্থান করবো। আমি এই পৌরসভাকে একটি মডেল পৌর সভায় রুপ দিতে চাই।
আমার কাছে গত ৫ টি বছর কেউ কোন দাবি নিয়ে গেলে আমি কাউকে খালি হাতে ফেরাইনি। আমি পৌর মেয়র হওয়ার জন্য এবার দলীয় মনোনয়ন চেয়ে ছিলাম। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়ে সম্মানীত করেছেন।
নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা বঙ্গবন্ধুর প্রতীক। আমি নৌকার সম্মান অক্ষুন্ন রাখতে চাই। আমি জনগণের ভালোবাসায় শুধু মেয়র নয়, একজন সেবক হতে চাই।
বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, মুখে নির্বাচনে আসবেন না বলে দাবি করলেও এবার বাঘা পৌর নির্বাচনে যারা মেয়র পদে ভোট করছেন তাদের মধ্যে সতন্ত্র প্রার্থী হয়ে ভোট করছেন বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন ও পৌর জামাতের আমীর প্রভাষক সাইফুল ইসলাম।
এ ছাড়াও গত পৌর নির্বাচনে একাধিক কারণে পরাজয় বরণকারী প্রার্থী ও আ’লীগ নেতা আক্কাছ আলী এবার দলীয় মনোনয়ন না পাওয়ার আক্ষেপ নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে প্রচারণায় নেমেছেন। তবে তার সাথে দলের কোন পদধারী নেতাদের এখন পর্যন্ত লক্ষ্য করা যায়নি। এ দিক থেকে দিন যত ঘনিয়ে আসছে, নির্বানী প্রচারণার মাঠে ততটায় জনপ্রিয়তা হয়ে উঠছে আ’লীগ মনোনীত নৌকার মাঝি শাহিনুর রহমান পিন্টু।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৬:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ