রাজশাহীর ৫০০ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিলো জেলা পরিষদ

স্টাফ রিপোর্টার : মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী জেলা ও মহানগরের পাঁচ শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলো রাজশাহী জেলা পরিষদ। মঙ্গলবার সকালে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের আয়োজনে সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই ফুলের শুভেচ্ছায় বীর মুক্তিযোাদ্ধাদের বরণ করা হয়।
রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, জাতীয় চার নেতা, শহিদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, ৩০ লাখ শহিদ, ২ লাখ নির্যাতিত মুক্তিকামীদের স্মরণ করেন।
তিনি বলেন, যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন মানচিত্র ও লাল-সবুজ পতাকা, তাদের জাতি কোনোদিন ভুলবে না। তিনি বলেন, এখন থেকে প্রতিবছর রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংবর্ধনার আয়োজন করাা হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শামসুল হক (বীরপ্রতীক), যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ (বীরপ্রতীক), বীর মুক্তিযোদ্ধা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতন নেসা তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুুষ্ঠানে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধারা তাদের যুদ্ধকালীন স্মৃতি তুলে ধরেন। পরে আনুষ্ঠানিকভাবে তাদের সংবর্ধনা প্রদান করা হয়। এসময় আরো বক্তব্য রাখেন, রাজপাড়া থানা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আইবুর রহমান, পবা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আরঙ্গজেব, বাঘা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে এ্যাড: হামিদুর রহমান হক, মহানগর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন ও মোতাহার হোসেন।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাচিত সংরক্ষিত সদস্য-১ (গোদাগাড়ী, তানোর ও পবা) শিউলী রানী সাহা, সংরক্ষিত সদস্য-২ (মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা সংরক্ষিত সদ্যস্য-৩ (পুঠিয়া,চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম, সদস্য-১ (গোদাগাড়ী) আব্দুর রশিদ, সদস্য-২ (তানোর) মো: মাইনুল ইসলাম, সদস্য-৩ ( পবা ও সিটি কর্পোরেশন) মো: তফিকুর ইসলাম, সদস্য-৬ ( বাগমারা) মোঃ আবু জাফর প্রাং, সদস্য-৭ ( পুঠিয়া) মো: আসাদুজ্জামান মাসুদ, সদস্য-৮ (চারঘাট) জনাব আলী, সদস্য-৯ ( বাঘা) মহিদুল ইসলাম।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ