সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে আজ শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা

স্টাফ রিপোর্টার : আজ ১৫ নভেম্বর থেকে রাজশাহীতে শুরু হবে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২। মঙ্গলবার সকাল এগারো’টায় রাজশাহী কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্, এনডিসি এ মেলার উদ্বোধন করবেন।
উন্নয়নের অগ্রযাত্রায় ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা কাজে লাগিয়ে প্রযুক্তিবান্ধব নানাবিধ উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ ও সমৃদ্ধ করে গড়ে তুলতে এ মেলার আয়োজন করা হয়ে থাকে।
এবারের মেলায় উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্ট আপ (উদ্ভাবক ও শিক্ষার্থী), ডিজিটাল সেবা (সরকারি অফিসসমূহের সেবা), হাতের মুঠোয় সেবা (ডিজিটাল সেন্টারের সেবা যেমন- এজেন্ট ব্যাংকিং একশপ, সরকারি-বেসরকারি ডিজিটাল ব্যাংকিং সেবা ইত্যাদি) এবং শিক্ষা, দক্ষতা, উন্নয়ন ও কর্মসংস্থান (শিক্ষা প্রতিষ্ঠান, বিসিক, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, যুব উন্নয়ন অধিদপ্তর ইত্যাদির উদ্ভাবনী উদ্যোগ) বিষয়ে চারটি প্যাভিলিয়ন স্থাপন করা হবে।
বুধবার (১৬ নভেম্বর) বিকাল চার’টায় এ মেলার সমাপনী অনুষ্ঠিত হবে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ