নওগাঁয় হানাদার মুক্ত দিবস পালন

নওগাঁ প্রতিনিধি: দেশ স্বাধীনের দুই দিন পর ১৮ ডিসেম্বর মুক্তির স্বাদ পান নওগাঁবাসী। এই দিনকে ঘিরে নওগাঁয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ নওগাঁ’র উদ্দ্যোগে পালন করা হয়েছে হানাদার মুক্ত দিবস।
এ উপলক্ষে রবিবার বেলা ১১টায় কেড়ি সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে জাতীয় পতাকা, সংগঠনের পতাকা এবং ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।
পরে স্কুল মাঠে নারী ফুটবল প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় ‘একুশে পরিষদ নওগাঁর সভাপতি এ্যাডভোকেট ডিএম আব্দুল বারী গ্রীন ভয়েসের কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবির, ‘একুশে পরিষদ নওগাঁ’ এর সাধারণ সম্পাদক মনোয়ান হোসেন লিটনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। নারী ফুটবল প্রতিযোগীতায় নওগাঁ সদর, মহাদেবপুর, বদলগাছি ও ধামইরহাট উপজেলার নারী দল অংশ নেয়।
এদিকে, নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বেলা ১১টা থেকে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। বীর মুক্তিযোদ্ধা শহর দখলকারী ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক ও যুদ্ধকালীন ইউনিট কমান্ড এর আয়োজন করেন।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কাজী রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক।
প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়।
স্মৃতিচারণ করেন আব্দুল মালেক, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল, ফারক হোসেন, সিরাজুল ইসলাম আনছারী ও গোলাম মোস্তফাসহ প্রমুখ।


প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ