সর্বশেষ সংবাদ :

ম্যাজিক বাউলিয়ানা গ্র্যান্ড ফিনালে জয়ী হলেন ঢাকার বাদশা

সানশাইন ডেস্ক : ম্যাজিক বাউলিয়ানা’র চতুর্থ আসরে প্রথম স্থান অর্জন করেন ঢাকার শফিউল বাদশা, দ্বিতীয় স্থান অর্জন করেন নেত্রকোণার ফকির চান এবং তৃতীয় হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার অর্ণব ভট্টাচার্য্য। এছাড়াও বাকি সেরা ৬-এ আছেন জামালপুরের সাইফুল ইসলাম, কুষ্টিয়ার অর্পা খন্দকার চাঁদনী এবং জয়পুরহাটের ঐশী রাণী দৃষ্টি। প্রথম স্থান অর্জনকারী শফিউল বাদশা পেয়েছেন ৫০০,০০০ টাকা। ২য় ও ৩য় স্থান অর্জনকারী যথাক্রমে পেয়েছেন ৩০০,০০০ এবং ২০০,০০০ টাকা।
অনুষ্ঠিত হয়ে গেলো দেশের সবচেয়ে বড় বাউল গানের রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর গ্র্যান্ড ফিনালে। রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর বলরুমে আয়োজন করা হয় ঝলমলে এক অনুষ্ঠানের। সান ফাউন্ডেশনের উদ্যোগে ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড-এর পৃষ্ঠপোষকতায় মাছরাঙা টেলিভিশনে সম্প্রচারিত হয় ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর গ্র্যান্ড ফিনালে। ‘ম্যাজিক বাউলিয়ানা ২০২২’-এর ওয়ারড্রোব পার্টনার হিসেবে ছিলো দেশাল।
প্রায় ৭ মাস ধরে চলতে থাকা প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করেছিলেন সারাদেশের ৫০ হাজারেরও বেশি প্রতিযোগী। তাল-সুর-লয়, উচ্চারণ এবং গায়কী- এই পাঁচটি বিষয়ে মার্কিং করে সম্মানিত বিচারকগণ সেরা প্রতিযোগীকে নির্বাচিত করেন। বিচারক হিসেবে গুরুদায়িত্ব পালন করেছেন লোকগানের শিল্পী বাউল শফি মন্ডল, শাহনাজ বেলী এবং আরিফ দেওয়ান।
ভবিষ্যৎ প্রজন্মের সাথে বাউল গানের সংযোগ আরো দৃঢ় করতে আর্কাইভ হিসেবে ‘ম্যাজিক বাউলিয়ানায় পরিবেশিত লোকগানের শুদ্ধ সংকলন-১’ বইটির মোড়ক উন্মোচন করেন বিশেষ অতিথি উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী রুনা লায়লা, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড-এর হেড অব অপারেশনস জনাব মালিক মোহাম্মদ সাঈদ এবং বইটির গবেষক ও সম্পাদক, বাংলা একাডেমি’র উপপরিচালক জনাব তপন বাগচী।
অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করেন জনপ্রিয় মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ এবং সেইসাথে সেরা ৬ প্রতিযোগীর সাথে গান পরিবেশন করেন বরেণ্য অভিনেতা চঞ্চল চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, মিডিয়াকম, সান কমিউনিকেশনস ও স্কয়ার গ্রুপ-এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ । দর্শকদের সুবিধার্থে ম্যাজিক বাউলিয়ানা’র এ পর্যন্ত প্রচারিত সবকটি পর্বই ইউটিউবে নিজস্ব চ্যানেলে সংরক্ষণ করেছে কর্তৃপক্ষ।


প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ