রাজশাহীতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। মঙ্গলবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
দুদফা দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়। তাদের দাবি দুটি হলোÑ জেলার দুর্গাপুরে বঞ্চিত অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের বীর নিবাস প্রকল্পের ঘর বরাদ্দ প্রদান ও গোদাগাড়ীর পাকড়িতে ওয়াকফ স্টেটে গুচ্ছগ্রাম নির্মাণ প্রকল্পের নামে ফসলি জমি নষ্ট বন্ধ করা। কর্মসূচিতে সভাপতিত্ব করেন ভাষাসৈনিক পরিবারের সদস্য ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। সভায় বক্তারা বলেন, চায়ের টেবিলে বাংলাদেশ স্বাধীন হয়নি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে বাংলাদেশ। যারা অস্ত্র হাতে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন, তাদের জন্য বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘বীর নিবাস’ প্রকল্প অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। কিন্তু এ প্রকল্পকে প্রশ্নবিদ্ধ করতে রাজশাহীর দুর্গাপুরে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে ঘর বরাদ্দ দেয়া হয়েছে বিত্তবানদের নামে। এছাড়া গোদাগাড়ীর পাকড়িতে ওয়াকফ স্টেটে গুচ্ছগ্রাম নির্মাণ প্রকল্পের নামে ফসলি জমি নষ্ট করা হচ্ছে। অথচ ওই উপজেলায় গুচ্ছগ্রাম নির্মাণের মত জায়গা আরও রয়েছে। তারা বলেন, লুটেরা-দুর্নীতিবাজরা জনগণের শত্রু। তাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সময় বিভিন্ন প্রকল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর