সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে কৃষক হত্যার জের ধরে আবারো হামলা, লুট

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামের মশিন্দা গ্রামে ১৯ দিন পেরিয়ে গেলেও জমি সংক্রান্ত বিরোধে কৃষক বেলাল উদ্দিন মন্ডল খুনের জের যেন থামছেই না। শনিবার মধ্যরাতে আবারও এক মুক্তিযোদ্ধার বাড়ির তালা ভেঙ্গে মালামাল লুটের অভিযোগ উঠেছে। মামলা ও মারপিটের ভয়ে কমপক্ষে ১০টি পরিবার বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাওয়াসহ অর্ধশত পরিবারের পুরুষ সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়ানোর সুযোগে বাদীপক্ষের লোকজন এসব লুটপাট করছে বলে দাবি আসামী পক্ষের। খবর পেয়ে রোববার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, গত ১৩ ডিসেম্বর জমি সংক্রান্ত বিরোধে বেলাল উদ্দিন খুন হন। এ ঘটনায় ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার এড়ানোসহ হামলার ভয়ে বর্তমানে গ্রামের প্রায় অর্ধেক পরিবারের পুরুষ সদস্যরা গত ১৯ দিন যাবৎ পালিয়ে বেড়াচ্ছেন।
এ সুযোগে বাদীপক্ষের লোকজন সন্ধ্যা নামার পর বিভিন্ন বাড়িঘরে গিয়ে লুটপাট করছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার মধ্য রাতে মশিন্দা বাজারের পাশে মুক্তিযোদ্ধা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার মরহুম হাবিবুর রহমানের ছেলে জিল্লুর রহমানের বাড়ির তালা ভেঙ্গে লুটপাট করে দুর্বৃত্তরা।
এ সময় তারা সোয়া তিন ভরি সোনার গহনা, একটি ফ্রিজ, দুটি টিভি, সাতটি ফ্যান, একটি কম্পিউটার, মাইক্রোওভেনসহ শোকেস ও বাক্স ভেঙ্গে জমির দলিল-দস্তাবেজ, ওয়াশিং মেশিন, পানির মোটর, গ্যাস সিলিন্ডার ও চুলা লেপ-কম্বল ও বিভিন্ন গৃহস্থালী সামগ্রী লুটে নেয়।
এর আগে মশিন্দা বাজারে আটক আসামী নিপ্পনের মুদি দোকানের তালা ভেঙ্গে প্রায় আড়াই লাখ টাকার মালামাল লুটে নেয়। এছাড়া বিভিন্ন আসামী ও তাদের স্বজনদের কৃষি আবাদে সেচ ও পরিচর্যায় বাধা দেয়ায় শতাধিক বিঘা জমির ফসল নষ্ট হয়ে যাচ্ছে বলে জানা গেছে। বাদীপক্ষের লোকজনই এসব লুটপাটসহ কৃষিকাজে বাধা দিচ্ছে বলে দাবি আসামী পক্ষের।
ক্ষতিগ্রস্থ জিল্লুর রহমান মোবাইলে জানান, এ হত্যাকান্ডের ঘটনায় আমার চাচাকে আসামী করা হয়েছে। আমরা এ ঘটনার সাথে কোনভাবেই জড়িত নয়। তারপরও বাদীপক্ষের লোকজন রাতের আঁধারে তালা ভেঙ্গে আমার বাড়ির সব মালামাল লুটে নিয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি, আমি উপযুক্ত বিচার চাই।
এসব ব্যাপারে জানতে চাইলে বাদী পক্ষের নেতৃত্বে থাকা মিঠু সরকার জানান, এসব ঘটনার সাথে আমাদের কোন সম্পর্ক নেই।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লুটপাটের বিষয়টি নিয়ে তদন্ত চলছে। ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ