বার বার শ্রেষ্ঠত্বের মুকুট পরছেন বাঘা থানার ওসি সাজ্জাদ

নুরুজ্জামান,বাঘা :

প্রখ্যাত বিজ্ঞানী আইজ্যাক নিউটন বলেছেন, সাফল্যের মাত্র দুই ভাগ হল প্রতিভা আর বাকি আটানব্বই ভাগই হলো কঠোর পরিশ্রম। এই পরিশ্রমের কারনে একের পর এক শ্রেষ্ঠত্বের মুকুট পরছেন বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন।

তিনি ভালো কাজের স্বীকৃতি হিসাবে জেলায় পর-পর ছয়বার শ্রেষ্ঠ এবং রেঞ্জে দ্বিতীয় বারের ন্যায় চলতি মাসে আবারও শ্রেষ্ঠত্বের মুকুট পরেছেন।তাঁর সাফল্য এবং প্রতিভার কথা এখন বাঘা বাসীর মুখে-মুখে ফিরছে। ইতোমধ্যে অনেকেই তাঁকে ফুল দিয়ে সংবর্ধিত করেছেন। আবার অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তাকে অভিনন্দন জানাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভালো কাজের স্বীকৃতি ও সাফল্য পুরুস্কার দেয়া হচ্ছে বাংলাদেশ পুলিশ বিভাগে। সেই ধারাবাহিকতা পূর্বের যে কোন সময়েরে চেয়ে পুলিশ প্রশসনের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক পরিবর্তন এবং কাজ করার আগ্রহ।

এদিক থেকে পর-পর ছয়বার রাজশাহী জেলার নয়টি থানার মধ্যে মাদক উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, থানা এলাকার সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা, মানুষের জন্য সেবা মূলক কার্যক্রম ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার সুবাদে ছয়বার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হন বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন।এরপর বিগত তিন মাসের জরিপে রাজশাহী রেঞ্জে আবারও শ্রেষ্ঠত্বের মুকুট পরেন ওসি সাজ্জাদ হোসেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, আমরা সততা ও নিষ্টার সাথে কাজ করে যাচ্ছি। সেই সাথে সরকারের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশা-পাশি মানুষকে সার্বিক সহায়তা দেয়ার চেষ্টা করে যাচ্ছি। তিনি বলেন, আমি অশেষ কৃতজ্ঞ রাজশাহী জেলা পুলিশ সুপার এবং ডি.আই.জি স্যারের প্রতি। তাঁর মতে, এ সাফল্য শুধু আমার একার নয়, এই সাফল্য পুরো বাঘা থানা পুলিশের।

সার্বিক বিষয়ে বাঘা উপজেলার বিশিষ্ট সমাজ সেবক আব্দুল হালিম মোল্লা বলেন, পৃথিবীতে কেউ সাফল্যের চামচ নিয়ে জন্মলাভ করে না। কঠোর পরিশ্রমের মাধ্যমে সবকিছু অর্জন করতে হয়। প্রবাদ আছে, ‘পরিশ্রম সাফল্যের চাবিকাঠি’। আমাদের ওসি সাজ্জাদ তারই একটি উদাহারণ। আমরা তাঁকে বেশি কিছু দিতে না পারলেও গতমাসে উপজেলা পুলিশিং কমিটির সমাবেশে সকল মানুষ এক মিনিট দাড়িয়ে সংবর্ধনা দিয়েছি।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ | সময়: ৫:১১ অপরাহ্ণ | Daily Sunshine