সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৭৬ লাখ টাকার কচ্ছপের হাড় উদ্ধার 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

 

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ৫১ কেজি কচ্ছপের হাড় ও শিবগঞ্জে ১১ হাজার ২শ’ প্যাকেট পাতার বিড়ি, ৭২ কেজি বিড়ির পাতা ও ৪৩ কেজি তামাক পাতা উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। শনিবার দিবাগত রাতে ভোলাহাট ও শিবগঞ্জ সীমান্তে বিজিবি পৃথক দু’টি অভিযান চালিয়ে কচ্ছপের হাড় ও পাতার বিড়ি উদ্ধার করে।

 

 

 

চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ব্যাটালিয়ন (৫৯বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা পিএসসি জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে শিবগঞ্জের চৌকা বিওপির হাবিলদার ফিরোজ আহমেদের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭৫ হতে আনুমানিক ৫শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারচৌকা মাঠ নামক স্থানে অভিযান চালায়। এ সময় মালিকবিহীন ১১ হাজার ২শ’ প্যাকেট পাতার বিড়ি, ৭২ কেজি বিড়ির পাতা ও ৪৩ কেজি তামাক পাতা জব্দ করে। যার আনুমানিক মূল্য ৩ লাখ ৭৪ হাজার ৮শ’ টাকা।

 

 

 

তিনি আরো জানান, বিজিবির অপর অভিযানে ভোলাহাট বিওপির সীমান্ত পিলার ১৯৮/২-এস হতে আনুমানিক ০১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে ফুটানি বাজার নামক স্থানে ২ জন চোরাকারবারীকে দেখতে পায় টহল দল। এ সময়ে টহল দল তাদেরকে ধাওয়া করলে ২টি বস্তা ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্তা থেকে ৫১ কেজি কচ্ছপের হাড় উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭৬ লাখ ৫০ হাজার টাকা। এ দু’টি ঘটনায় প্রয়োজনীয় আইনগত কার্যক্রম গ্রহন প্রক্রিয়াধীন বলে জানান অধিনায়ক।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ | সময়: ১০:১৮ অপরাহ্ণ | Daily Sunshine