বোরো আবাদের সমস্যা সমাধানে সকল কর্মকর্তাকে নির্দেশ বিএমডিএ চেয়ারম্যানের

 স্টাফ রিপোর্টারঃ

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) অক্টোবর মাসের (২০২২) মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৯ নভেম্বর) বেলা ১১ টায় বিএমডিএ সদর দপ্তরের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। বিএমডিএ নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রশীদ এর উপস্থিতিতে বরেন্দ্র কর্তৃপক্ষের কর্মকর্তা/ কর্মচারীদের সুস্থতা কামনা মাধ্যমে সভা শুরু হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান।

 

এসময় তিনি সভায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিকট থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্প, সেচ, বৃক্ষরোপণ ও অন্যান্য কার্যক্রম সম্পর্কে বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। মাঠের সমস্যা ও তার সমাধানে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর গঠনমূলক ও বাস্তব সম্মত বক্তব্য শোনেন। তিনি মাঠ পর্যায়ের কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
বিএমডিএর চেয়ারম্যান বেগম আখতার জাহান বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেছেন দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিঁটিয়ে থাকা অনাবাদী জমি খুঁজে বের করতে কেবিনেট সচিবকে নির্দেশ দিয়েছেন। ডিসিদের সহায়তা নিয়ে এসব অনাবাদী জমি খুঁজে বের করে আবাদযোগ্য করে তোলার নির্দেশও তিনি। আমাদের উৎপাদন বাড়াতে হবে। সারা দেশে এক ইঞ্চি জমিও ফেলে রাখা যাবে না। তারই ধারাবাহিকতায় বরেন্দ্র অঞ্চলে যেন কোনো পতিত জমি পড়ে না থাকে পানির অভাবে।

 

বোরো মৌসুমকে সামনে রেখে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। কৃষক বোরো আবাদে যেন কোনো সমস্যায় না পড়ে এজন্য মাঠ পর্যায়ে সকল কর্মকর্তাকে নির্দেশ দেন। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিনিয়ত তার কর্মকর্তাদের নিয়ে কাজ করে চলেছে নিরলসভাবে মাঠ পর্যায়ে। বর্তমান সরকার কৃষিবান্ধব নীতির কারণে আমাদের কৃষক ভাইয়েরা কম খরচে ফসল উৎপাদন করতে পারছেন বলে আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পেরেছে। শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ তা নয় দেশকে আজ খাদ্য উদ্বৃত্ত পরিণত করেছে।

 

 

মাসিক সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, বিএমডিএ অতি: প্রধান প্রকৌশলী মোঃ শামসুল হোদা, অতি: প্রধান প্রকৌশলী ড.মো.আবুল কাসেম, প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. শরীফুল হক, সচিব শরীফ আহমেদ,তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.টি.এম মাহফুজুর রহমান, নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুর রহমান, প্রকল্প পরিচালক এটিএম রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সুমন্ত কুমার বসাক, নির্বাহী প্রকৌশলী (চলতি দায়িত্ব) এনামুল কাদির, নির্বাহী প্রকৌশলী (চলতি) তোফাজ্জল আলী সরকার, সহকারী প্রকৌশলী তরিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মো: সমসের আলী সহ রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, রংপুর কুড়িগ্রাম,বগুড়া, পঞ্চগড় সহ বিভিন্ন জোনের অফিসারগন। মাসিক সভায় উপস্থিত ছিলেন কর্তৃপক্ষের সদর দপ্তর ও মাঠপর্যায়ের অতিরিক্ত প্রকৌশলী , নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক (কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

সানমাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৯:০৫ অপরাহ্ণ | Daily Sunshine