নওগাঁয় ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ভীমপুরে এক কীটনাশক ব্যাবসায়ীর জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার হাঁসাইগাড়ি ইউনিয়নের ভীমপুর গ্রামে।
জানা গেছে, ভীমপুর মৌজার ১৩৪১, ১৩৪৩, ১৩৪৭ দাগে ৮ শতাংশ, ৪৯৩ দাগে সাড়ে ৮ শতাংশ এবং ২০৪২ দাগে ৪ শতাংশ মোট সাড়ে ২০ শতাংশ জমি জোরপূর্বকভাবে দখল করে নিয়েছে প্রতিপক্ষের মৃত কলিম উদ্দিনের ছেলে আব্বাস আলী মন্ডল (৬০), নাতী রাসেল (৩২), আতিকুল ইসলাম (৩৭) এবং বাবু মন্ডল (৪০) গংরা। আইনকে বৃদ্ধাংঙ্গুলী দেখিয়ে মারপিট করে তার দখলকৃত বন্ধকী দেওয়া সম্পত্তি জোরপূর্বভাবে দখল করে নেওয়ায় ভূক্তভোগী জনি বাদী হয়ে গত ২৮ অক্টোবর নওগাঁ সদরের ভীমপুর পুলিশ তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এরপরেও প্রতিপক্ষের লোকজন জমি জবর দখল অব্যাহত রেখেছেন।
ভূক্তভোগী হাঁসাইগাড়ি ইউপির ভীমপুর গ্রামের জাইদুর রহমান মন্ডলের ছেলে কীটনাশক ব্যাবসায়ী জনি আহম্মেদ স্থানীয় প্রশাসনের শরনাপন্ন হয়েও কোন ফল পাচ্ছেন না। বর্তমানেও প্রতিপক্ষের লোকজন জমি জবর দখলসহ বিভিন্নভাবে খুন-জখম এবং গুম করার হুমকি অব্যাহত রাখায় জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন তারা। এমতাবস্থায় এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে সুষ্ঠ বিচার দাবি করেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী জানান, আব্বাস আলী মন্ডল এবং তার ছেলেরা মিলে জোরপূর্বকভাবে কীটনাশক ব্যাবসায়ী জনির ভোগ দখলীয় সম্পত্তি দখল করেছে। এতে জনি বাধা দিতে গেলে জনি এবং তার স্ত্রীকে বেদম মারপিট করেন তারা। এর আগেও আব্বাস আলী মন্ডলের ছেলে রাসেল ঠুনকো বিষয় নিয়ে অন্যায়ভাবে গ্রামের একাধিক ব্যাক্তিকে মারপিট করেছেন। তাদের এমন অত্যাচারের কারণে তাদেও বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পান না ।
এ ঘটনায় সরেজমিন গেলে প্রতিপক্ষের লোকজন না থাকায় তাদের মন্তব্য পাওয়া যায়নি। এ ব্যাপারে নওগাঁ সদরের ভীমপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই ফরিদ বলেন, অভিযোগের প্রেক্ষিতে প্রতিপক্ষের লোকজনকে একাধিকবার বলা সত্ত্বেও তারা কোন কিছুই মানতে চান না। ভূক্তভোগীরা চাইলে আদালতের সরনাপন্ন হতে পারেন। কারণ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অন্যেও সম্পত্তি দখল করা খুবই অন্যায়। এর একটা বিহিত হওয়া দরকার।


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ