সর্বশেষ সংবাদ :

বাঘায় ১২ ঘন্টার মধ্যে ভ্যান চালক স্কুল ছাত্র হত্যার রহস্য উদঘাটন

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় নিখোঁজ হওয়া ভ্যান চালক স্কুল ছাত্র সাব্বির হোসেন এর লাশ উদ্ধার হওয়ার ১২ ঘন্টার মধ্যে আসামী মুন্নাকে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে মোবাইল লোকেশন ট্যাকিং করে তাকে আটক করা হয়। এরপর রাতে ভ্যানের ব্যাটারি ক্রেতা মাইনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে এলে ঘটনার সকল মুটিব উদ্ধার সহ হত্যার রহস্য বেরিয়ে পড়ে।

বাঘা থানা পুলিশের একটি মুখপাত্র জানান, নিহত ভ্যান চালক সাব্বির হোসেন(১৬),পিতা হায়দার আলী এবং তাকে হত্যার সাথে সম্পৃক্ত মুন্না(১৯)পিতা আব্দুর রাজ্জাক উভয় উপজেলার আড়পাড়া গ্রামের বাসিন্দা। সাব্বির আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। সে ৩০ অক্টোবর নিখোঁজ হওয়ার মাত্র দু’দিন পর বুধবার ২ নভেম্বর বিকেলে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের তুলশীপুর এলাকার একটি আম বাগানের খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। এরপর বুধবার বিকেলে মোবাইল লোকেশন ট্যাকিং করে লাশ পাওয়া ঘটনা স্থলে শত-শত মানুষের মাঝে মুন্নাকে আটক করে পুলিশ।

নিহত সাব্বিরের চাচা শরিফুল ইসলাম জানান, আমার ভাই হায়দার আলী ভ্যান চালিয়ে সংসার চালান। প্রতিদিন সকালে বের হয়ে দুপুরের বাড়ি ফেরেন । এরপর লেখাপড়ার খরচ যোগাতে কোন-কোন দিন বিকেলে ভাড়ায় যাত্রী পরিবহনের উদ্দেশ্য বের হতো ভাতিজা সাব্বির হোসেন। ফিরতো সন্ধ্যার আগে কিংবা কিছু পরে। তবে রোববার স্কুল ছুটির পর ভাড়ায় চালানোর জন্য বের হয়েছিল। এরপর সে আর বাড়ি ফিরেনি।তার কাছে ১০ হাজার টাকা মূল্যের রিয়েলমি এনড্রয়েড একটি মোবাইল ছিলো। আমরা অনেক খোঁজা-খুজি করে না পাওয়ায় পরদিন সোমবার (৩১ অক্টোবর) বিকেল ৫ টায় বাঘা থানায় একটি জিডি করি। পরে পুলিশের অভিযানে সোমবার বিকেলে উপজেলার আটঘরি এলাকায় একটি আম বাগানে পরিত্যক্ত অবস্থায় ভ্যানটি পায় । তবে সেই ভ্যানে কোন ব্যাটারি ছিলো না।

সর্বশেষ বুধবার বিকেলে মনিগ্রাম ইউপির তুলশীপুর মৌজার মনিগ্রাম দাখিল মাদ্রাসা সংলগ্ন বজু মাষ্টারের আমবাগানের খাল থেকে শত-শত লোকের উপস্থিতিতে তার লাশ উদ্ধার করা হয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন জানান, স্কুল ছাত্র সাব্বির হোসেনের ভ্যান থেকে ব্যাটারি নেয়ার উদ্দেশ্যে মূলত তাকে হত্যা করা হয়েছে।এটি খুবই দুঃখ জনক ঘটনা। আমরা ইতোমধ্যে ব্যাটারি ক্রেতার বক্তব্য নেয়া সহ ঘটনার মূল আসামী মুন্নার মুখ থেকে স্বীকারুক্তি পেয়েছি।এ মামলার অন্যান্য অভিযুক্তদের আটক করার চেষ্টা চলছে। ওসি বলেন, বুধবার সন্ধ্যায় সাব্বিরের লাশ রামেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয় । অত:পর বৃহস্পতিবার সকালে অভিযুক্ত আসামী মুন্নাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ | সময়: ২:২০ অপরাহ্ণ | সানশাইন