বাজার তদারকির অভিযানকে কেন্দ্র করে বাগাতিপাড়ায় সাংবাদিকের ওপরে হামলা 

বাগাতিপাড়া প্রতিনিধিঃ

 

নাটোরের বাগাতিপাড়ায় বাজার তদারকির অভিযানকে কেন্দ্র করে দৈনিক বাংলাদেশ বুলেটিন’র উপজেলা প্রতিনিধি হাসান আলী সোহেল ও তার ব্যাক্তিগত ক্যামেরা ম্যান নাসিমুল ইসলাম নাহিদ’র ওপর হামলা করা হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার জিগরী বাজারে এই ঘটনা ঘটে। এতে তারা দুজন গুরুত্বর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

 

জানা গেছে, গত ৩০ অক্টোবর রাত ৯ টার দিকে নাটোর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর র‌্যাবের সহযোগীতায় অভিযান পরিচালনা করে। এসময় উপজেলার ক্ষীদ্র মালঞ্চি এলাকার মিজানুর গুড় ভান্ডারের স্বত্বাধিকারী মিজানুরকে ৪৩ ধারায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়া করণের অপরাধে ৩০ হাজার টাকা এবং একই ধারায় বেগুনিয়া এলাকার হোসনেয়ারা গুড় ভান্ডারের স্বত্বাধিকারী হোসনেয়ারাকে ১ লাখ টাকাসহ মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সাংবাদিক হাসান আলী সোহেল’র তথ্যে অভিযান পরিচালনা করা হয়েছে ভেবে মিজানুরের প্রশ্রয়ে তাকে ফোন করে জিগরী বাজারে ডেকে এনে পরিকল্পিত হামলা করে ময়েজ উদ্দিন মিঠু ও টিটু। সোহেলকে হামলা থেকে উদ্ধার করতে গেলে ক্যামেরাম্যান নাহিদকে মারপিট করেন তারা। এ ঘটনায় হাসান আলী সোহেল বাদী হয়ে ক্ষীদ্র মালঞ্চি এলাকার মিজানুর’র ছেলে ময়েজ উদ্দিন মিঠু ও টিটুর বিরুদ্ধে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সাংবাদিক হাসান আলী সোহেল বলেন, ‘ফোন করে বাজারে ডেকে এনে আমাকে ও নাহিদকে মারপিট করা হয়েছে। আমার ২ টি মোবাইল ফোন ও হাতে থাকা ১ টি সোনার আংটি কেড়ে নিয়েছে তারা। নাহিদের কাছে থাকা ২ টি ল্যাপটপ, ১ টি ক্যামেরা ও ১ টি মোবাইল ফোন ভাঙচুর করা হয়েছে। এতে আমাদের ১ লক্ষ ১৯ হাজার টাকার ক্ষতি হয়েছে।’

 

 

মারামারির ঘটনা ঘটেনি দাবি করে অভিযুক্ত ময়েজ উদ্দিন মিঠু বলেন, ‘বাজারে শুধু কথা কাটাকাটি হয়েছে অন্য কোনো কিছু হয়নি।’
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জাতীয় সাংবাদিক সংস্থার নাটোর জেলা শাখার সভাপতি সালাউদ্দিন বলেন, ‘সাংবাদিকদের ওপরে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। নাহলে সারাদেশে জাতীয় সাংবাদিক সংস্থার সদস্য ও সকল সাংবাদিকরা মিলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।’

 

বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়েছে। তদন্ত করে সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ | সময়: ১০:০১ অপরাহ্ণ | Daily Sunshine