সর্বশেষ সংবাদ :

রাজশাহী জেলা পরিষদের সদস্য হলেন যারা

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল নয়টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। মোট ১১৮৫ জন ভোটারের মধ্যে সর্বমোট ১১৭৫ জন ভোটার ভোটাধীকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ৯টি উপজেলায় সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের মধ্যে বিজয়ী হলেন যারা।
বাগমারা: রাজশাহীর বাগমারায় অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে জেলা পরিষদ নির্বাচন। বাগমারায় সাধারণ সদস্য পদে আবু জাফর মাস্টারকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বাগমারা উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ২৩৭টি। উক্ত নির্বাচনে শতভাগ ভোট পড়েছে। এতে সাধারণ সদস্য পদে আবু জাফর মাস্টার টিউবওয়েল প্রতীকে ৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আবু জাফর মাস্টার গত নির্বাচনেও সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকে বাবুল হোসেন পেয়েছেন ৮০ ভোট। এছাড়া তালা প্রতীকে মাহমুদুর রহমান রেজা পেয়েছেন ৪৫ ভোট, বৈদ্যুতিক পাখা প্রতীকে আব্দুর রশিদ পেয়েছেন ২৪ ভোট, অটোরিকশা প্রতীকে শিরিনা পারভীন পেয়েছেন ৩ ভোট। এছাড়াও সাধারণ সদস্য পদে ১ টি ভোট বাতিল হয়েছে।
পবা: পবায় মোট ভোটার ১৭৪টি। এরমধ্যে ভোট দিয়েছেন ১৭০ জন। পবায় সাধারণ সদস্য নির্বাচিত হয়েছে তফিকুল ইসলাম। তিনি ৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে।
মোহনপুর: কোন প্রতিদ্বন্দ্বিতা না থাকায় সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। আগেই বিজয়ী হয়েছেন দীলিপ কুমার তপন।
বাঘা: বাঘায় সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির নেতা মহিদুল ইসলাম। তিনি ৭২টি ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান মতি। তিনি ভোট পেয়েছেন ৪৩। বাঘায় মোট ভোট ছিল ১২০টি।
দুর্গাপুর: দুর্গাপুরে সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন আবুল কালাম আজাদ বাচ্চু। ৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহাদাৎ হোসেন পেয়েছেন ২৫ ভোট।
তানোর: তানোরে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন তানোর থানা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন। তিনি ৫৬টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গোলাম মোস্তফা ২৪টি ভোট পেয়েছেন। গোলাম মোস্তফা গতবারের জেলা পরিষদের সাধারণ সদস্য ছিলেন।
গোদাগাড়ী: গোদাগাড়ীতে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ। তিনি ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বি বদিউজ্জামান। তিনি ভোট পেয়েছেন ৫৬টি।
চারঘাট: চারঘাটে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন জনাব আলী। জনাব আলী ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বি শফিউল আলম রতন পেয়েছেন ৩০ ভোট।
পুঠিয়া: পুঠিয়ায় সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান মাসুদ। টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৭। নিকটতম প্রতিদ্বন্দ্বি শরিফুল ইসলাম টিপু (তালা) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৫ এবং মোহাম্মাদ মাইনুল ইসলাম (বৈদ্যুতিক পাখা) প্রতীক নিয়ে ০২ ভোট পেয়েছেন।
সংরক্ষিত নারী সদস্য (মোহনপুর-বাগমারা-দুর্গপুর) নির্বাচিত হয়েছেন সুলতানা পারভিন রিনা। তিনি ভোট পেয়েছেন ১৩৫টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পারভিন বিনি পেয়েছেন ৮৫টি ভোট।
সংরক্ষিত নারী সদস্য (চারঘাট-পুঠিয়া-বাঘা) নির্বাচিত হয়েছেন চারঘাট মহিলা আওয়ামী লীগের নেত্রী সাজেদা।
সংরক্ষিত নারী সদস্য (গোদাগাড়ী-তানোর-মোহনপুর) নির্বাচিত হয়েছেন শিউলি রানী সাহা। তিনি ৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন কৃষ্ণা দেবি।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ