সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে অবৈধ দুটি ক্লিনিক বন্ধ, ৮ টিতে জরিমানা

নিয়ামতপুর প্রতিনিধি

নওগাঁর নিয়ামতপুরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন। লাইসেন্স না থাকায় ৮ টি নিবন্ধনহীন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ প্রণব কুমার সাহার পরিচালনায় এসব ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম বলেন, স্বাস্থ্য সেবা সুরক্ষায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার লাইফ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, বন্ধু ডায়াগনস্টিক সেন্টার, নিয়ামতপুর ডায়াগনস্টিক সেন্টার, নূরেছা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, স্কয়ার ডায়াগনস্টিক সেন্টার, শমসের ডায়াগনস্টিক সেন্টার, রেহেনা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, নিরাময় ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, সারাদেশের সঙ্গে নিয়ামতপুরে এসব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেন স্বাস্থ্য অধিদপ্তর। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তরের বেঁধে দেয়া সময় পেরিয়ে গেলেও এসব অবৈধ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার চালু রাখা হয়। তাই তিনি অভিযান চালিয়ে এসব ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা করা হয়।

নিবন্ধন না থাকায় রেহেনা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও নূরেছা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এছাড়াও পপুলার প্লাস ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন ও আশেপাশের পরিবেশ পরি”ছন্নতা থাকায় উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন।

অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালটেন্ট ডাঃ মনিরুল হক তরফদার, জুনিয়র কনসালটেন্ট ডাঃ সাইফুল ইসলাম, ডাঃ তারিকুল ইসলাম, ডাঃ তূর্য রহমান, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনি আহমেদ, এসআই জাহাঙ্গীর আলম প্রমুখ।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ১, ২০২২ | সময়: ১০:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine