শুরু হলো বাংলালিংকের ‘হাউজ্জ্যাট ক্যূইজ’

সানশাইন ডেস্ক : এবারের বিশ্বকাপ টি টুয়েন্টি আসরে ম্যাচ চলাকালীন সময়ে ৩০ মিনিট বিরতির সময়টিতেও চলবে খেলা। ক্রিকেট উন্মাদনার সঙ্গে তাল মিলিয়ে অভিনব এক কুইজের আয়োজন করা হয়েছে বাংলালিংকের উদ্যোগে, যার নাম “বাংলালিংক হাউজ্জ্যাট কুইজ “।
ক্রিকেট অভিধানে ব্যাটারদের আউট করার জন্য অ্যাপিল করতে এই কথাটি সমস্বরে বলে ওঠেন ফিল্ডিংরত দলের বোলার সহ সকলেই। চরম উত্তেজনা আর হইচই ঘটে পুরো মাঠ আর গ্যালারিতে। এমনই এক আমেজে এবারের কুইজের অনুষ্ঠানটি সাজানো হয়েছে এই “বাংলালিংক হাউজ্জ্যাট কুইজ ” শিরোনামেই।
গলি, উঠান কিংবা বাসার ছাদে ক্রিকেট খেলেননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ক্রিকেট উন্মাদ জাতি বলে আমরা সারা বিশ্বেই সমাদৃত। আর মজার ব্যাপার হলো এদেশের ছেলে-বুড়ো আর নারী-পুরুষ ভেদে সকলেই ক্রিকেট দারুণ বোঝেন। ক্রিকেটের পরিভাষায় আমরা যেমন স্বাচ্ছন্দ, তেমনি হাল সময় অথবা ইতিহাসে ক্রিকেট বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা ও দেশি-বিদেশি ক্রিকেট তারকাদের ব্যাপারেও আমাদের সকল তথ্য জানা।
আর এই ক্রিকেট জ্ঞান ঝালিয়ে নেওয়ার দারুণ সুযোগ থাকছে “বাংলালিংক হাউজ্জ্যাট কুইজ” আয়োজনে। সঞ্চালনায় থাকবেন জনপ্রিয় অভিনেতা ও উপস্থাপক সাজু খাদেম। দর্শকের সক্রিয় সম্পৃক্ততা নিশ্চিত করতে কৌতুকের আবহ থাকবে। সেই সঙ্গে থাকবে পুরো অনুষ্ঠান জুড়ে ক্রিকেট বিষয়ে পাঁচটি প্রশ্ন ।
অলি গলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ক্রিকেটপ্রেমীদের মোট ৫টি প্রশ্ন করবেন উপস্থাপক এবং সঠিক ৫ জন উত্তরদাতা পাবেন তাৎক্ষণিক আকর্ষণীয় পুরস্কার। শুধু তাই নয়, এটি প্রচারিত হবে জনপ্রিয় টিভি চ্যানেল গাজী টিভি (জিটিভি ) এবং তিতাস স্পোর্টস (টি-স্পোর্টস)- এ।
উৎসবমুখর এই আয়োজনে টিভি দর্শকদের জন্যও থাকবে একটি বিশেষ প্রশ্ন। আর এর জন্য প্রতিদিনই থাকবে আকর্ষণীয় পুরষ্কার। বাড়তি আকর্ষণ হিসেবে “ক্রিকেট এক্সট্রা” অনুষ্ঠান থেকে লাইভ কল করে বিজয়ী দর্শকের নাম ঘোষণা দেওয়া হবে। কুইজে জয়লাভকারী প্রতিযোগীর নাম স্ক্রলে দেখানো হবে ক্রিকেট হাইলাইটস অনুষ্ঠানে। তবে এজন্য বিজয়ী দর্শককে হতে হবে সক্রিয় বাংলালিংক সিমের ব্যবহারকারী। আর সবচেয়ে দুর্দান্ত ব্যাপার হলো ফাইনালে থাকছে মেগা পুরষ্কার ।
আমরা বাংলাদেশিরা এক ক্রিকেটপ্রেমী জাতি৷ ক্রিকেটের এই টান জাতিগত ভাবেই আমাদের শিকড়ের টান যা চাইলেও এড়িয়ে যেতে পারি না। টি টুয়েন্টি বিশ্বকাপের উত্তেজনাময় এই সময়ে বাংলালিংকের ক্রিকেট বিষয়ক এই কুইজের মজাদার আয়োজন দর্শকদের আরও উৎসাহিত করবে, যোগাবে উদ্দীপনা। আর এর জন্য চোখ রাখুন টিভির পর্দায়।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ