সর্বশেষ সংবাদ :

দুর্গাপূজার আনন্দ আমাদের সবার: আয়েন উদ্দিন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় সনাতন ধর্মাবল্বীদের বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।
শনিবার সন্ধ্যায় সংসদ সদস্যের নিজ কার্যালয়ে বিতরণ শেষে এমপি আয়েন উদ্দিন বলেন, যুগযুগ ধরে এদেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করে আসছে। দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বী সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরও সারাদেশে যথাযথ উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং বিভিন্ন অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে।
তিনি বলেন, দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সার্বজনীন। এ সার্বজনীনতা প্রমাণ করে, ধর্ম যার যার, উৎসব সবার। ধর্মীয় উৎসবের পাশাপাশি দুর্গাপূজা দেশের জনগণের মাঝে পারস্পরিক সহমর্মিতা ও ঐক্য সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
তিনি আরো বলেন, “বাংলাদেশ সব ধর্মের মানুষের। ধর্ম আলাদা হতে পারে, কিন্তু উৎসব সবার।” দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোনও ধরনের সাম্প্রদায়িক কর্মকান্ডের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। “যে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ রাষ্ট্র রচিত হয়েছে, সেই ভিত্তি মজবুত করতে সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে হবে।” দুর্গা উৎসবের আনন্দ সবার মধ্যে ছড়িয়ে পড়ুক, সেই আনন্দ সারাবছর ছড়িয়ে থাকুক এবং বাংলাদেশ আনন্দময় হোক, শান্তিময় হোক, সেই আশাপ্রকাশ করেন তিনি।
শেষে সংসদ সদস্য বলেন, “আজকে থেকে সনাতন ধর্মাবলম্বীদের দূর্গা পূর্জা শুরু হয়েছে। পূজা যাতে জাঁকজমকপূর্ণ ভাবে হয় সেই জন্য দরিদ্র মানুষদের জন্য আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা’র পক্ষ থেকে আমার পবা উপজেলায় বস্ত্র বিতরণ করা হলো। পবা উপজেলায় যেখানে যেখানে দুর্গা পূজার মন্ডপ আছে সেখানে যাতে আমার হিন্দু ধর্মের ভাই-বোনেরা নির্বিঘ্নে তাদের ধর্ম পালন করতে পারেন সেই নির্দেশনা আইনশৃঙ্খলা বাহিনী কে দেওয়া আছে। আমি মনে করি প্রতিবারের মত এইবারও তারা যথাযথ মর্যাদায় পূজা পালন করতে পারবে, সেই জন্য সকল সহযোগিতা অব্যহত থাকবে”।
পবা উপজেলার অন্তর্গত সকল মন্দিরের দয়িত্বপ্রাপ্ত সভাপতির মাধ্যমে বস্ত্র বিতরণ করেন তিনি। পবা উপজেলায় ১৮ টি মন্দিরে ছেলেদের জন্য পাঞ্জাবি, মেয়েদের শাড়ি, ছোট বাচ্চাদের জন্য জামা উপহার দেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন সাব্বির, পবা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, নওহাটা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক কামরুল হাসান, নওহাটা পৌরসভা ১নং ওয়ার্ড কাউন্সিলর দিদার হোসেন ভূলু প্রমুখ।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ | সময়: ৬:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর