সর্বশেষ সংবাদ :

বাঘায় অপরাধ প্রতিরোধে সমাবেশের আয়োজন করছেন রেঞ্জের শ্রেষ্ঠ ওসি-সাজ্জাদ

নুরুজ্জামান,বাঘা : ভালো কাজের সাফল্য পুরুস্কার হিসাবে রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ ওসি এবং জেলায় পর-পর পাঁচবার প্রথম স্থান অর্জন করায় নিজ-দায়িত্ব ও কর্তব্যের প্রতি গতিশীল হয়েছেন বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন। আগামী ২৯ সেপ্টেম্বর অপরাধ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলার লক্ষে তিনি উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে বাস্তবায়ন করতে চলেছেন বিশাল সমাবেশ। এ জন্য মাঠ ডেকোরেশন-সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে মতবিনিময় তথা প্রস্তুতি মূলক সভা করছেন তিনি ।

শুক্রবার (২৫-সেপ্টেম্বর) সন্ধ্যায় এমটি অভিমত ব্যাক্ত করে স্থানীয় গনমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো কাজ করে যদি কেউ মূল্যায়ন না পায়, তাহলে তাঁর কাজের প্রতি আগ্রহ জন্মায় না। এদিক থেকে বাংলাদেশ পুলিশ প্রশাসন বর্তমানে ভালো কাজের স্বীকৃতি পুরুস্কার দিচ্ছে। আমি থানার সকল পুলিশের সহায়তায় ইতোমধ্যে রাজশাহী রেঞ্জে প্রথম হওয়া-সহ জেলায় পর-পর পাঁচবার পুরুস্কার পেয়েছি। আমি চাই, আরো ভালো কিছু করতে । এ জন্য দরকার সামাজিক আন্দোলন এবং জনগণের সহায়তা।

তিনি বলেন, জনগণ যদি তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করে তাহলে অপরাধ প্রবনতা কমে আসবে। বাঘায় ৭ টি ইউনিয়ন এবং ২ টি পৌর সভা রয়েছে। আমি এখানে ১৫ মাস পূর্বে যোগ দান করেছি । যোগদানের পর থেকে এখন পর্যন্ত যেটি লক্ষ করছি, সীমান্তবর্তী উপজেলা হওয়ায় এখানে মাদকের ব্যাপক প্রবনতা রয়েছে । এ ছাড়াও বাল্য বিয়ে, ইভটিজিং এবং কিশোর গ্যাং এর মাধ্যমে বিকাশ হ্যাকিং এর মাত্রা দিন-দিন বেড়ে চলেছে। এ জন্য আগামী ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৩ টায় বাঘার বিনোদপুর উচ্চ বিদ্যালয় মাঠে অপরাধ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলার লক্ষে একটি সমাবেশের আয়োজন করেছি। এই সমাবেশে সম্মানিত রাজশাহী জেলা পুলিশ সুপার মহাদ্বয়-সহ পুলিশের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন।

ওসি সাজ্জাদ হোসেন আরো বলেন, এই সমাবেশ সফল করার লক্ষে আমি ইতোমধ্যে মাঠ ডেকোরেশন সহ-পর্যায় ক্রমে সুশীল সমাজ, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, মুক্তিযোদ্ধা সাংসদ, শিক্ষক মন্ডলী, স্কাউট, ইসলামিক ফাউন্ডেশন,বনিক সমিতি ও মসজিদের ইমাম সহ সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের সাথে মত বিনিময় সভা করেছি। আমার বিশ্বাস এ সভায় প্রায় ৮-১০ হাজার মানুষ উপস্থিতি হবে। আপনরা জাতির বিবেক , আপনাদের সানিত কলম দিয়ে বিষয় গুলো জাতির সামনে পত্র-পত্রিকায় সহ ইলেকট্রনিক মিডিয়া টেলিভিশনের পর্দায় তুলে ধরবেন।

সবশেষে তিনি এই অনুষ্ঠান সফল করার লক্ষে গনমাধ্যম কর্মীদের কাছ থেকে সু-নির্দিষ্ঠ মতামত চান। এ সময় বক্তব্য রাখেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল রতিফ মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন জাতীয় এবং স্থানীয় দৈনিক এর ২৫ জন সাংবাদিক।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ | সময়: ৪:৫৬ অপরাহ্ণ | সানশাইন