মারুফের ৫ উইকেট, ভারতকে ২৫১ রানে থামালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে দক্ষিণ আফ্রিকায় গেছে বাংলাদেশ। শনিবার ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের মিশন। প্রথম ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল তারা। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে আদর্শ সিং ও উদয় সাহারানের হাফ সেঞ্চুরিতে বাংলাদেশকে ২৫২ রানের লক্ষ্য দিয়েছে ভারত। বাংলাদেশের পেসার মারুফ মৃধা দারুণ বোলিং করে প্রতিপক্ষকে বড় সংগ্রহ করতে দেননি।
দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে ৩১ রানে টপ অর্ডারে দুই ব্যাটারকে হারালেও আড়াইশ পেরোতে বেগ পেতে হয়নি যুব বিশ্বকাপের রেকর্ড চ্যাম্পিয়নরা। তবে তৃতীয় উইকেটে আদর্শ ও উদয় মিলে ১১৬ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। ৭৬ রানের ইনিংস খেলা আদর্শ আরও আগে আউট হতে পারতেন। স্ক্রিনে একটি বৈধ বলকে আম্পায়ারকে নো বল দিতে দেখা গেছে। সেটি না হলেও আরও আগেই ভারতের ইনিংস থেমে যেতে পারতো! ৯৬ বলে ৬ চারে আদর্শ তার ইনিংসটি সাজিয়েছেন।
এরপর অধিনায়ক উদয় দায়িত্ব নিয়েই ব্যাটিং করছিলেন। কিন্তু বাংলাদেশের অধিনায়ক মাহফুজুরের দারুণ এক ডেলিভারিতে ৬৪ রানে আউট হন তিনি। এরপর প্রিয়াংশু মোলিয়া (২৩), আরভেলি অবিনেশ (২৩) ও শচীন দাসের (২৬) অবদানে ভারতের ইনিংস থামে ২৫১ রানে।
বাংলাদেশের বোলারদের মধ্যে মারুফ তার ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। তার আগুন বোলিংয়ের সামেনেই মূলত খেই হারিয়েছে ভারত। ৮ ওভারে ৪৩ রান খরচায় তার শিকার ৫ উইকেট। এছাড়া চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ও মাহফুজুর একটি করে উইকেট নিয়েছেন।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ