ট্রান্সফরমার ও মিটার চোর চক্রের ৭সদস্য গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি :

জয়পুরহাটে ট্রান্সফর্মার চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়া ও জয়পুরহাট জেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বাড়ি জয়পুরহাট, গাইবান্ধা ও বগুড়া জেলার বিভিন্ন এলাকায় শনিবার (আজ) দুপুরে জয়পুরহাট পুলিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান- পুলিশ সুপার(এসপি) মোহাম্মদ নূরে আলম।

 

 

পুলিশ সুপার জানান, চক্রটি জয়পুরহাট সহ আশেপাশের জেলায় র্দীঘ দিন যাবৎ পরিকল্পিত ভাবে রাতে ফসলের মাঠ থেকে কৃষকদের সেচ কাজে ব্যবহৃত বৈদ্যুতিক ট্রান্সফর্মার ও মিটার চুরি করে আসছিল। তারা চুরিকৃত ট্রান্সফর্মারের তামার তার খুলে নিয়ে বিভিন্ন – ভাঙ্গারীর দোকানে বিক্রি করতো।

 

 

গত ১৯আগস্ট জয়পুরহাট সদর উপজেলার কয়তাহার গ্রাম থেকে গভীর নলকুপের তিনটি বৈদ্যুতিক ট্রান্সফর্মারের তার চুরি করে তারা। এ ঘটনায় ২৫আগস্ট ৭জনের নামে থানায় মামলা হলে তদন্তে নামে পুলিশ । এর পর ওই চোর চক্রের অন্যতম সক্রিয় সদস্য সাইদুরকে গ্রেফতার হয়। পরে তার দেওয়া তথ্য মতে পৃথক অভিযান চালিয়ে জয়পুরহাট ও পাশ্ববর্তী এলাকা থেকে প্রথমে ৩জন ও পরে আরও ৩জন সহ মোট ৭জনকে গ্রেফতার করা হয়।

 

 

 

এ সময় তাদের কাছ থেকে চোরাই বৈদ্যুতিক মিটার, তামার তার সহ-বৈদ্যুতিক ট্রান্সফরমার ও মিটার চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের যন্ত্রপাতি উদ্ধার করা হয়। এদের নামে থানায় ডাকাতি,দস্যূতা, চুরি ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ | সময়: ৭:০৮ অপরাহ্ণ | Daily Sunshine