সর্বশেষ সংবাদ :

৭৫ শতাংশ জমি পেল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁর ধামইরহাট উপজেলার আগ্রাদিগুন সীমান্তে সীমানা নির্ধারণ নিয়ে প্রায় ৫০ বছরের বিবাদ নিষ্পত্তি হয়েছে। এতে করে ৭৫ শতক জমি ফেরত পেলো বাংলাদেশ।
বৃুধবার দুপুরে সীমান্ত জটিলতা নিরসনে আগ্রাদ্বিগুন সীমান্তে বিজিবি-বিএসএফ এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী ব্যাটালিয়ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া ভূমি জরিপ সংশ্লিষ্টরা উপস্থিত আছেন। নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয়রা জানান, আগ্রাদ্বিগুন সীমান্তে সীমানা ও ৭৫ শতাংশ জমির মালিকানা নিয়ে বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিলো। জমিটি বাংলাদেশের ১০০ গজ অভ্যন্তরে। দীর্ঘদিন ধরে সেখানে বাংলাদেশের কৃষকরা চাষাবাদ করে করে আসছিলেন। চলতি মৌসুমে চাষাবাদে ভারতের সিমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাধাঁ দিলে দ্বন্দ্ব নিরসনে ১৪ বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠক আহবান করা হয়।
পত্নীতলা ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল হামিদ বলেন, দীর্ঘদিন থেকে এই জমিজমা নিয়ে বিরোধ চলছিল। দুই দেশের প্রতিনিধিদের নিয়ে মাফযোগ শেষে তারা আমাদের এই ৭৫ শতাংশ জমি বুধবার বুঝিয়ে দেয়।


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ