সর্বশেষ সংবাদ :

সাকিব ভাই সেরা’, নেতৃত্ব নিয়ে ‘মাথাব্যথা’ নেই মিরাজের

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসানকে অধিনায়ক ও লিটন কুমার দাসকে সহ-অধিনায়ক ঘোষণার সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, আরও একটি নাম তাদের বিবেচনায় ছিল। সেই নামটি তিনি খোলাসা না করলেও মোটামুটি সবারই জানা, মেহেদী হাসান মিরাজ। তবে মিরাজের নিজের দাবি, নেতৃত্বের ভাবনা তার মাথায়ই আসেনি। অধিনায়ক হিসেবে এই মুহূর্তে তার চোখে সাকিবই সেরা।
মিরাজের নেতৃত্বগুণের প্রকাশ বয়সভিত্তিক ক্রিকেট থেকেই। দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেই সময় থেকেই জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে তাকে। নেতৃত্ব দিয়েছেন তিনি ঘরোয়া ক্রিকেটেও। আঙুলের চোটের কারণে সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে তিনি খেলতে পারেননি। তবে তার আগ পর্যন্ত দুর্দান্ত ফর্মে ছিলেন। মুমিনুল হক টেস্ট অধিনায়কত্ব ছাড়তে চাওয়ার পর সম্ভাব্য অধিনায়ক হিসেবে সাকিব ও লিটনের সঙ্গে তার নামও শোনা যায়।
তবে শুক্রবার ঢাকার একটি হোটেলে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মিরাজ বলেন, সাকিব যেখানে ছিলেন, সেখানে নিজের কথা তার ভাবনায়ও ছিল না। “হয়নি বলতে কী-সাকিব ভাই যেখানে আছে, সেখানে কীভাবে কী! সাকিব ভাই বাংলাদেশকে অনেক দিন নেতৃত্ব দিয়েছেন, অভিজ্ঞ ক্রিকেটার, বর্তমানে আমাদের দলের যে পজিশন, তাতে আমি মনে করি সাকিব ভাই সেরা।”
“আরও যারা সিনিয়র আছেন, (তাদের) দায়িত্ব নেওয়াটা গুরুত্বপূর্ণ। আমরা যারা খেলছি, তাদেরকে দেখেই শিখছি। তাদের কাছ থেকে যত শিখব এবং আমাদের অভিজ্ঞতা ভালো হবে।” মিরাজ বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির এই আয়োজনে এসেছিলেন বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার নিতে। ২৪ বছর বয়সী অলরাউন্ডার বললেন, নিজের পারফরম্যান্স ও দলে অবদান রাখা নিয়েই তার ভাবনা।
“অনেক সময় আছে, এটা নিয়ে আমি চিন্তিত নই। যেটা বললেন যে নাম আসছে-এটা নিয়ে আমার মাথাব্যথা নেই। মাথাব্যথা হলো কীভাবে পারফর্ম করতে হবে। কীভাবে ভালো খেলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, এটাই গুরুত্বপূর্ণ।” “আমি এটাই চেষ্টা করি যে প্রতিনিয়ত কীভাবে পারফর্ম করতে পারি। আপনি যেটা বললেন (অধিনায়ক হওয়া), ওটা আমার মাথায়ও ঢোকেনি। নিজের পারফরম্যান্স ও দলের ফলাফল নিয়েই চিন্তা করি।”


প্রকাশিত: জুন ৪, ২০২২ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ