চারঘাট-বাঘায় শীতার্ত মানুষের মাঝে ৫ হাজার কম্বল বিতরণ এমপি শাহরিয়ার আলমের

স্টাফ রিপোর্টার,বাঘা :

পৌষের শেষ দিকে জেঁকে বসেছে শীত। কনকনে ঠান্ডা আর ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ কষ্টে দিন পার করছেন। এদিক থেকে সীমান্তবর্তী উপজেলা রাজশাহীর চারঘাট-বাঘায় অতিকষ্টে জীবন যাপন করছে অসহায় গরিব দু:খী মানুষ। আর তাদেরকে উষ্ণতা দিতে পাশে দাঁড়িয়েছেন টানা চারবারের নির্বাচিত সংসদ সদস্য শাহরিয়ার আলম এমপি।

 

শনিবার দিনব্যাপী তাঁর ব্যক্তিগত অর্থায়নে দুই উপজেলায় দলীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা প্রথম ধাপে বিতরণ করেন ৫ হাজার কম্বল। নিম্ন আয় এবং শীতার্ত অসহায় ও দু:স্থ মানুষদের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের পাশে দাঁড়িয়েছেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার সংসদ সদস্য শাহরিয়ার আলম এমপি। তাঁর এই উদ্যোগকে ইতিবাচক হিসাবে মন্তব্য করেছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ। তাঁরা বলছেন, শুধু এ বছর নয়, প্রতি বছর শীতের সময় শাহরিয়ার আলম তাঁর ভালোবাসার জায়গা থেকে দুই উপজেলার অসংখ্য শীতার্থ মানুষের মাঝে তিনি সোয়েটার, চাদর, ও কম্বল সহ নানা ধরনের শীতবস্ত্র বিতরণ করে থাকেন।

 

স্থানীয় লোকজন বলছেন, দেশের উত্তরের জনপদ গুলির মধ্যে রাজশাহীর সীমান্তবর্তী চারঘাট-বাঘা উপজেলা অন্যতম। গত কয়েকদিন যাবত পৌষের মাঝা-মাঝি ঠান্ডার প্রকোপ বেড়ে নাকাল অবস্থায় জনজীবন। সব থেকে বিপদে পড়েছে খেটে খাওয়া দিনমজুর-সহ নিম্ন আয়ের মানুষ। এখানে প্রচন্ড শীতের কারণে বোরো ধানের বীজতলা ও আলু-সহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। সেই সাথে বাড়ছে ঠান্ডা জনিত রোগ।

 

বাঘার বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন,গত দুদিন থেকে মৃদু শৈত্য প্রবাহে অনেকটাই বিপর্যস্ত এখানকার জনজীবন। সূর্যের লুকোচুরিতে শীত নিবারণে পর্যাপ্ত গরম কাপড় না থাকায় নদী তীরবর্তী এলাকার মানুষেরা পড়ছেন চরম বিপাকে। আয়-রোজগারে শীতের প্রভাব পড়ায় কষ্টে আছেন দিনমজুর ও শ্রমিক-সহ নিম্ন আয়ের মানুষ। এই মুহুর্তে শীত নিবারণের জন্য তাদের মাঝে গরম কাপড় হিসাবে কম্বল বিতরণ করার খুবই প্রয়োজন ছিলো। আর এই প্রয়োজনটি মেটালেন চারঘাট-বাঘা থেকে বার-বার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আমরা বাঘাবাসী তার প্রতি কৃতজ্ঞ ।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৯:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine