সর্বশেষ সংবাদ :

বড়গাছি, হরিপুর, বেলপুকুরিয়া ও মাধাইনগর ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার বড়গাছি ও হরিপুর, পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ও সিরাজগঞ্জের তারাশ উপজেলার মাধাইনগর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।
বড়গাছি: রবিবার বড়গাছি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট সভায় বড়গাছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদৎ হোসাইন সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী।
উন্মুক্ত বাজেট উপস্থাপন করেন বড়গাছি ইউনিয়ন পরিষদের সচিব ইসরাফিল হোসেন। বাজেটে সম্ভাব্য আয় ৩ কোটি ৩৮ লাখ ৭৮ হাজার ৫৮৭ টাকা ও ব্যয় ৩ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার ৫৮৭ টাকা এবং উদ্বৃত্ত থাকে ১ লাখ ১২ হাজার টাকা। এসময় প্রধান অতিথি বলেন, ইউনিয়নের কোন উৎস হতে কি পরিমান অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কিভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যা ইউনিয়নবাসীর জানার অধিকার আছে। ইউনিয়ন বাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করাই সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের সদস্য এমদাদুল হক এমদাদ, বড়গাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আব্দুল গাফফার, সাধারণ সম্পাদক আজহার আলী তালুকদার। এছাড়াও উপস্থিত ছিলো বড়গাছি ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
হরিপুর: একই উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। ২৩ মে পরিষদ সভাকক্ষে এ বাজেট ঘোষণা করা হয়। ইউপি’র চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও হরিপুর ইউপি’র সদস্য সাইদুর রহমান বাদল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান নবাব, উপসহকারি কৃষি কর্মকর্তা ইকবাল হোসেন, ইউপি’র সদস্য হুমায়ুন কবীর, মুসফিকুর রহমান রাসেল, বাবর আলী, মাহফুজুর রহমান, নওশাদ আলী, রাজু আহমেদ, এসদুল ইসলাম, সুলতানান নাসিরা, নিরা বেগম, মর্জিনা বেগম, ইউপি হিসাব সহকারি কাম-কম্পিউটার অপারেশন জেসমিন আক্তার বৃষ্টি, উদ্যোক্তা শরিফুল ইসলাম।
বাজেট উপস্থাপনা করেন ইউপি’র সচিব শাহাদৎ হোসেন। এতে সম্ভাব্য আয় ধরা হয় এক কোটি ৯৩ লাখ ১২ হাজার ৬৮১.২৬ টাকা, ব্যয় ধরা হয় এক কোটি ৯২ লাখ ১৭ হাজার ১৬৪ টাকা এবং উদ্বৃত্ত দেখানো হয় ৯৩ হাজার ৫১৭ টাকা ২৬ পয়সা।
বেলপুকুরিয়া: রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার বেলপুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বদিউজ্জামান এর সভাপতিত্বে পরিষদের হলরুমে সভায় বাজেট ঘোষণা করেন সচিব মোছা. রুমী পারভীন। এ সময় বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ ইং অর্থ বছরের জন্য ৩ কোটি ৩২ লাখ ৪৬ হাজার ৩০০ শত টাকার বাজেট ঘোষণা করা হয়। বাজেটে রাজস্ব ৩৮ লাখ ২১ হাজার ৩০০ শত এবং উন্নয়ন ২ কোটি ৯৪ লাখ ২৫ হাজার টাকা দেখানো হয়েছে। সভায় উপস্থিত ছিলেন, ইউপি’র সদস্য আব্দুল লতিফ সরকার, আব্দুল জলিল, দেলুয়ার হোসেন, মো. মন্টু, শরিফুল ইসলাম, রমজান আলী, শফিকুল ইসলাম, মোছা. ঝর্ণা বিবি, পুরুল বেগম, মানজুরা বেগম প্রমূখ।
তারাশ: সিরাজগঞ্জের তাড়াশে মাধাইনগর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের সভাপতিত্বে ১ কোটি ৯৮ লাখ ৬৬ হাজার ৪৬৪ টাকা আয় ও ১ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার ৮২৪ টাকার খসড়া বাজেট ও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা জন সম্মুখে ঘোষণা করেন মাধাইনগর ইউপি সচিব বাসুদেব ঘোষ।
এ সময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোঃ আব্দুল জলিল, মোক্তার হোসেন, শফিকুল ইসলাম, আল আমিন, রফিকুল ইসলাম, মহিলা ইউপি সদস্য ফিরোজা বেগম, সাহিদা খাতুন, চায়না খাতুন সহ মাধাইনগর ইউনিয়নের সামাজিক, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।


প্রকাশিত: মে ৩০, ২০২২ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ