সর্বশেষ সংবাদ :

৯ রানে ৬ উইকেট হারিয়ে ভারতের কাছে অস্ট্রেলিয়া ধরাশায়ী

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সোমবার ভারতের কাছে ধরাশায়ী হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ৭ উইকেট হারিয়ে ভারতের করা ১৮৬ রান তাড়া করতে নেমে ১৮ ওভার শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৪ উইকেটে ১৭১। জিততে শেষ ১২ বলে প্রয়োজন ছিল ১৬ রান। হাতে ছিল ৬ উইকেট। কিন্তু অস্ট্রেলিয়া শেষ ১২ বলে ৯ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচটি হেরে যায়।
হার্শাল প্যাটেলের করা ১৯তম ওভারের প্রথম দুই বলে আউট হন অ্যারোন ফিঞ্চ ও টিম ডেভিড। ১৯ ওভার শেষে অজিদের রান দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ১৭৬। জিততে শেষ ওভারে দরকার ছিল ১১ রান। ক্রিজে ছিলেন প্যাট কামিন্স ও জস ইংলিস। বল হাতে আসেন মোহাম্মদ শামি। তার প্রথম দুই বলে ৪ রান তুলে ভালো কিছুর ইঙ্গিত দেন কামিন্স। কিন্তু অস্ট্রেলিয়া পরের চার বলে চারটি উইকেট হারিয়ে ৬ রানে ম্যাচ হেরে যায়।
তৃতীয় বলে কামিন্স আউট হন। চতুর্থ বলে ফেরেন অ্যাস্টন আগার রান আউট হয়ে। এরপর পঞ্চম বলে ইংলিস বোল্ড হয়ে যান। আর ষষ্ঠ বলে কেন রিচার্ডসন গোল্ডেন ডাক মেরে আউট হলে ১৮০ রানে অলআউট হয়ে যায় বিশ্বকাপের আয়োজকরা। বল হাতে শামি ১ ওভারে ৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৩ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। আর ব্যাট হাতে অস্ট্রেলিয়ার অ্যারোন ফিঞ্চ ৭ চার ও ৩ ছক্কায় ৭৬ রান করেন। ১৮ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৫ রান করেন মিশেল মার্শ। ৪ চারে ২৩ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল।
তার আগে ভারতের ইনিংসে লোকেশ রাহুল ৩৩ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫৭ এবং সমান বলে সূর্যকুমার যাদব ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন। এছাড়া দিনেশ কার্তিকের ২০, বিরাট কোহলির ১৯ ও রোহিত শর্মার ১৫ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে। বল হাতে অস্ট্রেলিয়ার সেরা বোলার ছিলেন কেন রিচার্ডসন। তিনি ৪ ওভারে ৩০ রান দিয়ে ৪টি উইকেট নেন।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ