সর্বশেষ সংবাদ :

‘ক্রয়-বিক্রয়ে সঠিক ওজন ও পরিমাপে পণ্য প্রদানে কোন ধরণের আপোষ করা যাবে না’ : বিভাগীয় কমিশনার

প্রেস বিজ্ঞপ্তিঃ

 

বিএসটিআই, রাজশাহী’র উদ্যোগে বিশ্ব মেট্রোলজী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে এবারের বিশ্ব মেট্রোলজি দিবসের প্রতিপাদ্য বিষয় ‘ডিজিটাল যুগে পরিমাপ’। দিবসটি উদ্যাপন উপলক্ষে রবিবার সকাল ১১ টায় বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র সম্মেলন কক্ষে ‘ডিজিটাল যুগে পরিমাপ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জনাব জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি, বিভাগীয় কমিশনার, রাজশাহী এবং বিশেষ অতিথি হিসেবে জনাব মাসুদুর রহমান রিংকু, সভাপতি, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং বিশেষজ্ঞ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মির্জা হুমায়ুন কবীর রুবেল, সহযোগী অধ্যাপক, ম্যাটেরিয়াল সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথি তাঁদের বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ইসডিজি এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত করার ক্ষেত্রে সঠিক পরিমাপের মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ, সরকারী-বেসরকারী বিভিন্ন অফিস, ব্যবসা বাণিজ্যসহ পরিমাপের সকল ক্ষেত্রে ডিজিটালাইজেশন, আধুনিকীকায়ন করার এবং ভেজাল ও নিম্নমানের পণ্য হতে বিরত থেকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে সহযোগিতার করার জন্য আহ্বান জানান।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ, করোনাসহ স্বাস্থ্য সেবায় ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতিসমূহের সঠিকতা যাচাই এর ক্ষেত্রে মেট্রোলজির গুরুত্ব তুলে ধরেন এবং বিএসটিআই’র কার্যক্রমকে আরও জোরদার করাসহ ব্যবসায়ী সম্প্রদায়কে সততার মাধ্যমে ব্যবসা বাণিজ্য পরিচালনা করার আহ্বান জানান। অনুষ্ঠানের বিশেষজ্ঞ অতিথি ও প্রবন্ধ উপস্থাপক মূল প্রতিপাদ্যের উপর একটি বিশদ ও তথ্যমূলক প্রবন্ধ উপস্থাপন করেন।

বিএসটিআই’র উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান ইঞ্জিঃ মোঃ সাইফুল ইসলাম তার তাঁর স্বাগত বক্তব্যে বিএসটিআই এর পরিচিতি, কার্যক্রম, বিশ্ব মেট্রোলজি দিবস পালনের উদ্দেশ্য ও সার্থকতা ; আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশের জাতীয় মান উন্নয়নে বিএসটিআই এর ভূমিকা এবং শিল্প উন্নয়নের ক্ষেত্রে উন্নত ও সঠিক পরিমাপের ভূমিকা সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: মে ২২, ২০২২ | সময়: ৮:২১ অপরাহ্ণ | Daily Sunshine