সামাজিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে বাঘায় উঠান বৈঠক করলেন ইউএনও

স্টাফ রিপোর্টার,বাঘা : ব্যক্তি ও জাতীয় জীবনে নৈতিক, মানবিক, সাংস্কৃতিক, দেশের উন্নয়ন অগ্রযাত্রা ও সামাজিক মূল্যবোধ প্রতিষ্ঠার লক্ষে তৃনমূল পর্যায়ে উঠান বৈঠন এর কোন বিকল্প নাই । বুধবার সকালে বাঘা পৌর এলাকার বাজুবাঘা এলাকায় নারীদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠানে এমনটি অভিমত ব্যক্ত করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা ।

সকাল ১১ টায় উপজেলা তথ্য অফিসার নুসরাত জাহানের সঞ্চালনায় আয়োজিত উঠান বৈঠক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নির্বাহী অফিসার বলেন, আমরা স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে পদার্পন করেছি। দেশ এখন উন্নয়নের অগ্রধারায় এগিয়ে চলেছে। আমরা চাই দেশের উন্নয়নের কাজ করতে। এ জন্য সকলের সহযোগিতার প্রয়োজন। বর্তমান সরকারের চাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে জ্ঞানদান। কারণ দেশের উন্নয়নে নারীদের ক্ষমতায়ন ও ভুমিকা অপরিহার্য্য ।

তিনি বলেন, আমাদের সামাজে এখনও অনেক কিছুর পরিবর্তন আনতে হবে। এই দেশকে আরো উন্নয়নশীল দেশ হিসাবে দেখতে হলে উন্নত শিক্ষার পাশা-পাশি বাল্য বিয়ে এবং মাদক নির্মূলের কোন বিকল্প নেই । যারা মাদক সেবন করে তারা আপনাদের সন্তান। তারা কখন বাড়ী থেকে বের হয় , আর কখন বাড়ী ফিরে, সেটা আপনারাই ভালো বলতে পারবেন। সুতারাং তাদের ভাল পথে ফিরিয়ে আনার দায়িত্বও আপনাদের।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু বলেন, নারীদের ক্ষমতা আয়ন, সু-রক্ষা এবং সামাজি মূল্যবোধ ও রাষ্টের প্রতি তাদের অধিকার সম্পর্কে জানান দিতে তৃণমুল পর্যায়ে এসে কাজ করছে সরকারের তথ্য সেবা অধিদপ্তর। এটি অন্য কোন সরকার আমলে হয়নি।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর নারীরা সকল পর্যায়ে চাকরি করার সুযোগ পাচ্ছে। তারা তাদের ন্যার্য অধিকার প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। সুতারাং দেশের উন্নয়নে আপনারা তৃণমুল পর্যায় যারা গ্রামে বসবাস করছেন তারা ইচ্ছে করলে হাস-মুরগী ও গবাদি পশু পালন থেকে শুরু করে অনেক কিছু করে নিজেদের সাবলম্বী করতে পারেন। এতে করে একদিকে উপকৃত হবে দেশ , অন্যদিকে সাবলম্বী হবেন আপনারা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা জনাব আলী ,আব্দুল হান্নান ও বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। উপস্থিত ছিলেন অত্র এলাকার প্রায় শতাধিক নারী সহ সুশীল সমাজের লোকজন। তাঁরা এই সমাবেশকে ইতিবাচক বলে মন্তব্য করেন।


প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২ | সময়: ২:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine