বোলিং বিভাগের ‘বিগ থ্রি’-কে বিশ্রাম দিল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান সফরকে সামনে রেখে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জশ হেইজেলউডকে একসঙ্গে বিশ্রাম দিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচে বোলিং বিভাগের মূল তিন অস্ত্রকে ছাড়াই মাঠে নামবে তারা।
টানা তিন ম্যাচ জিতে এরই মধ্যে পাঁচ টি-টোয়েন্টির সিরিজটি ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। পরের দুই ম্যাচ আগামী শুক্রবার ও রোববার। ক্যানবেরায় গত মঙ্গলবার হওয়া তৃতীয় টি-টোয়েন্টির পর স্টার্ক, কামিন্স ও হেইজেলউড পরিবারকে সময় দিতে সিডনিতে ফিরে যান। দলের বাকিরা শেষ দুই টি-টোয়েন্টি খেলতে গেছেন মেলবোর্নে।
মূল পেসারদের অনুপস্থিতিতে জাই রিচার্ডসন গত মার্চের পর প্রথম টি-টোয়েন্টি খেলতে যাচ্ছেন। সিরিজের সবশেষ ম্যাচে না খেলা লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পার ফেরাও নিশ্চিত বলে বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে জানান অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে টানা দলের সঙ্গে ছিলেন স্টার্ক, কামিন্স, হেইজেলউড। কদিন পর তারা যাবেন পাকিস্তান সফরে। এর আগে গুরুত্বপূর্ণ এই তিন পেসারকে বিশ্রাম দেওয়া জরুরি বলে মনে করেন ফিঞ্চ।
“বিশ্বকাপ হয়ে অ্যাশেজ; স্টার্ক, কামিন্স, হেইজেলউডের ওপর কাজের অনেক চাপ ছিল। আর জশ চোট থেকে ফিরেছে। কয়েকদিনের মধ্যে আবার পাকিস্তানে যাবে তারা। তাই আমাদের মনে হয়েছে, তাদের দুয়েকদিনের জন্য পরিবারের সঙ্গে থাকা ও সুরক্ষা বলয় থেকে বেরিয়ে আসা গুরুত্বপূর্ণ।” পাকিস্তানে তিনটি করে টেস্ট ও ওয়ানডের সঙ্গে একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ২৪ বছর পর দেশটিতে সফরে যাচ্ছে তারা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর