সর্বশেষ সংবাদ :

আড়ানীতে লাল কাপড়ে রক্ষা পেল ট্রেন, প্রানে বাঁচলো হাজারো যাত্রী

স্টাফ রিপোর্টার,বাঘা :বাঘার আড়ানীতে রেল লাইন ভাঙ্গার কারনে রাজশাহী রুটের সকল ট্রেন চলাচল বন্ধ ছিলো সকাল থেকে দুপুর পর্যন্ত। শনিবার (১২ ফেব্রুয়ারী) সকালে রেল লাইন ভাঙ্গা দেখে আড়ানী বড়াল ব্রীজের পশ্চিশ পার্শ্বে লাল কাপড় উড়ায় পুটিয়া-আড়ানী রেল ক্রসিং এর গেটম্যান। ফলে রাজশাহী-পার্বতীপুর উত্তরা এক্সপ্রেস  ট্রেনটি থেমে যাই। এ ঘটনায় প্রানে রক্ষা পায় প্রায় হাজারো হাজারো যাত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকালে রাজশাহী রুটের বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর ব্রিজের পশ্চিম দিকে প্রায় ৯ ইঞ্চি রেললাইন ভাঙ্গা দেখতে পায় আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেটম্যান লায়েব উদ্দিন। বিষয়টি আড়ানী রেল স্টেশন মাষ্টারকে অবগত করার আগেই পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস  আড়ানী স্টেশন থেকে ছেড়ে চলে আসে। এ সময় দূত লায়েব উদ্দিনসহ স্থানীয়রা লাল কাপড় উড়িয়ে ট্রেনটি ভাঙ্গা স্থান থেকে ৫০০ মিটার দুরে থামিয়ে দেয়। এ ঘটনায় শনিবার সকাল ১০টার পর থেকে রাজশাহী রুটের সকল ট্রেন চলাচল বন্ধ ছিলো। পরে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হলে দুপুরে রেল লাইন মেরামতে কাজ শেষ করা হয়।

আড়ানী-পুঠিয়া সড়কের রেলের অস্থায়ী গেট ম্যান লায়েব উদ্দিন বলেন, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় আড়ানী স্টেশন থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস  ট্রেনিটি রেল লাইন ভাঙ্গাস্থান থেকে ৫০০ মিটার পূর্বে থামিয়ে দেওয়া হয়। এ থেকে রক্ষা পায় ট্রেনের হাজারো যাত্রী।

এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাষ্টার সদরুল আলম বলেন, রেল লাইন ভাঙ্গার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাল কাপড় উড়িয়ে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস  টেনটি থামিয়ে রাখা হয়েছে। তবে ভাঙ্গা স্থান মেরামতের কাজ চলছে। পরে দুপুর থেকে ট্রেন চলাচল সচল হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২ | সময়: ৩:৪৮ অপরাহ্ণ | সুমন শেখ