সর্বশেষ সংবাদ :

টিকা নিতে এসে যৌন হয়রানির শিকার শিক্ষার্থীরা, প্রতিবাদ করে শিক্ষক আহত

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনার টিকা দিতে আসা শিক্ষার্থীদের ওপর ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শারীরিকভাবে লাঞ্ছিতের শিকার হয়েছেন এক স্কুল শিক্ষকসহ অফিস সহকারী। লাঞ্ছনার শিকার শিক্ষক ও অফিস সহকারী হলেন- উপজেলার মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম (৩০) ও অফিস সহকারী জাহিদুল ইসলাম (২৮)।
ঘটনাটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মঙ্গলবার সকালের হলেও মঙ্গলবার রাতে শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন লাঞ্ছিতের শিকার সাজিদুল ইসলাম।
অভিযোগ সুত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে সরকারি নিদের্শ মোতাবেক শতভাগ শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিতের লক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন মনাকষা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ শতাধিক শিক্ষার্থীসহ সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম ও অফিস সহকারী জাহিদুল ইসলাম।
টিকা নেয়ার জন্য শিক্ষার্থীরা লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকার সময় হঠাৎ পৌর এলাকার দেওয়ান জাইগীর মহল্লার বখাটে শিমুল (২৬) ও হিমেল (২৫) শিক্ষার্থীদে উত্যক্ত করে।
এ সময় শিক্ষার্থী, সহকারী শিক্ষক সাজিদুল ইসলাম ও অফিস সহকারী জাদিুল ইসলাম প্রতিবাদ করলে তাদের ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে জখম করে। পরে ৮-৯ জন বখাটে ঘটনাস্থলে এসে তাদেরকে আরও মারপিট করে হুমকি দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর ত্যাগ করে। বিষয়টি টের পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীরা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। একই সঙ্গে থানা পুলিশে অবহিত করা হয়। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতা এনে শাস্তির দাবি জানান তিনি।
এদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আবদুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের পর বিষয়টি নিয়ে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ওসির সঙ্গে আলোচনা করে দ্রুত ব্যবস্থার নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
অপরদিকে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, দোষীদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে। তবে এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়নি।
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে বলে এ প্রতিবেদক কে নিশ্চিত করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর