আজ অনুষ্ঠিত হচ্ছ বানেশ্বর ইউপির স্থগিত কেন্দ্রে ভোট গ্রহণ

পুঠিয়া(রাজশাহী)প্রতিনিধিঃআজ সোমবার অনুষ্ঠিত হচ্ছে স্থগিত হওয়া রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউপির ১ নং দিঘলকান্দি ওয়ার্ডের ভোটগ্রহণ। দিঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পর্ণ করেছে উপজেলা নির্বাচন অফিস।

পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন বলেন, গত ৫ জানুয়ারী ভোটের দিন ব্যালট পেপারে সিল প্রদানের অভিযোগে স্থগিত হওয়া বানেশ্বর ইউনিয়ন পরিষদের দিঘলকান্দি কেন্দ্রের নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট সম্পর্ণ করতে সকল প্রস্ততি সম্পর্ণ করা হয়েছে।

তিনি বলেন, র‌্যাবসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কেন্দ্রে টহল দিবে। আনছারসহ পুলিশ প্রসাশন কেন্দ্রে পারায় থাকবে। গতকাল দুপুরের পর কেন্দ্রে পিজাইডিং অফিসার নির্বাচনী সামগ্রীসহ কেন্দ্রে পৌছে গেছেন।

তিনি আরো বলেন, ব্যালট পেপার সকালে পৌছে দেয়া হবে এবং সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে । কেন্দ্রেই ভোট গণনার পর কেন্দ্রেই ফলাফল ঘোষনা দিয়ে ফিরবে পিজাইডিং কর্মকর্তা অফিসার।

বানেশ্বর ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন, এবং স্থগিত কেন্দ্রে সংরক্ষিত নারী আসনে প্রার্থী হয়েছেন ০৮জন, ৫ জন সাধারণ সদস্য পদে প্রার্থী অংশ গ্রহন করেছেন এই নির্বাচনে।
চেয়ারম্যান পদে লড়ছেন আ’ লীগ সমর্থিত প্রার্থী আবুল কালাম আজাদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আব্দুল রাজ্জাক দুলাল (আনারস), ওয়ার্কাস পার্টির প্রার্থী মামুনুর রশীদ (হাতুড়ি)।
এই স্থগিত কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৮৪৪ জন। ৯টি ওয়ার্ডের ১১ টি কেন্দ্রের মধ্যে বানেশ্বর ইউনিয়ন পরিষদে গত ৫ জানুয়ারীর নির্বাচনে স্থগিত কেন্দ্র বাদে বাকি ১০ কেন্দ্রে নৌকা প্রতিক ৯০৯৩ ভোট এবং আনারস প্রতিক ১১০৯৪ ভোট পেয়েছেন। এতে আব্দুল রাজ্জাক দুলাল আনারস প্রতিকে ২০০১ ভোটে এগিয়ে রয়েছেন।

পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, নির্বাচনী নিরাপ্তায় পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। তিনি বলেন পুলিশ ও আনসার সদস্যরা কেন্দ্র মোতায়েন ছাড়াও একাধীক টিমসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন টহল দিবেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২২ | সময়: ১২:১৭ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর