সর্বশেষ সংবাদ :

বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: বল হাতে গতি-বৈচিত্র্যে আলো ছড়িয়ে ভুগিয়েছেন ব্যাটসম্যানদের। মিতব্যয়ী বোলিংয়ে আদায় করে নিয়েছেন উইকেটও। দারুণ এই পারফরম্যান্সের সুবাদে আইসিসি টি-টোয়েন্টি বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান।
বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থার ওয়েবসাইটে বুধবার সেরা একাদশের নাম ঘোষণা করা হয়। সেখানে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন বাঁহাতি পেসার মুস্তাফিজ। বরাবরের মতো গত বছরও মুস্তাফিজ ইনিংসে শুরুর মতো ডেথ ওভারেও ভীষণ কার্যকর বোলিং উপহার দিয়েছেন। ২০ ম্যাচ খেলে তিনি উইকেট নিয়েছেন ২৮টি, ১৭.৩৯ গড়ে। তার বিপক্ষে রান নিতে বেশ ভুগতে হয়েছে ব্যাটসম্যানদের। তার স্ট্রাইক রেটেই যার প্রমাণ, মাত্র ৭.০০।
২০২১ সালের সেরা এই একাদশে সর্বোচ্চ তিন জন করে আছে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার একজন করে বোলার ও ব্যাটসম্যান। আর ইংল্যান্ড ও শ্রীলঙ্কার আছে একজন করে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর দল ভারত থেকে জায়গা পাননি কেউ।
এই একাদশে সবচেয়ে প্রত্যাশিত নামটা বলা যায় মোহাম্মদ রিজওয়ান। ২০২১ সালটা তার কেটেছে স্বপ্নের মতো। বছর জুড়ে ব্যাট হাতে দুর্দান্ত খেলেছেন তিনি, বিশেষ করে ২০ ওভারের ক্রিকেটে। গড়েন বেশ কয়েকটি রেকর্ড। একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে স্পর্শ করেন এক হাজার রান। ২৯ ম্যাচে এক হাজার ৩২৬ রান ৭৩.৬৬ গড়ে ও ১৩৪.৮৯ স্ট্রাইক রেটে। এমন চোখধাঁধানো ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটের পেছনেও তিনি ছিলেন দুর্দান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সেমি-ফাইনালে ওঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার, করেছিলেন আসরের তৃতীয় সর্বোচ্চ রান।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ