সর্বশেষ সংবাদ :

বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বিজয় দিবস পালন

রাঙ্গামাটি প্রতিনিধি:রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল আটটায় শহরের মারী স্টোডিয়ামে জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলাপ্রশাসক মোঃ মিজানুর রহমান ও জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন। এছাড়া অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মোঃ মামুন, অতিরিক্ত জেলাপ্রশাসক (রাজস্ব) শিল্পী রাণী রায়, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা নেতৃবৃন্দ প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে রিজার্ভ বাজারের কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণ কতৃক পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, জেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও কর্মীদের ঢল নামে বিজয়স্তম্ভে। সেখানে সকলে একে একে পুষ্পস্তবক অর্পন করেন।

এদিকে, বিজয় দিবস উপলক্ষে সকাল দশটায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও বিকাল চারটায় মহান বিজয় দিবসে দেশব্যাপী ভিডিও কন্সফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ পাঠ অনুষ্ঠানে রাঙ্গামাটির মারী স্টোডিয়ামে সকল দপ্তরের সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শপথ পাঠ অনুষ্ঠানের আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিরা।

প্রধানমন্ত্রী শপথ বাণীতে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদদের রক্ত বৃথা যেতে দেব না- দেশকে ভালোবাসব, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।


প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১ | সময়: ৭:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর