এল কে আদভানির বাড়িতে গেলেন শেখ হাসিনা

সানশাইন ডেস্ক: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বর্ষিয়ান নেতা লাল কৃষ্ণ আদভানির সঙ্গে তার বাড়ি গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার ভারতের রাজধানী দিল্লিতে এই সাক্ষাৎ হয়। এসময় তারা সৌহার্দ্য বিনিময় ও স্মৃতি রোমন্থন করেন।
৯৬ বছর বয়সী এল কে আদভানি ১৯৮০’র দশকে ভারতীয় জনতা পার্টি প্রতিষ্ঠার পর থেকে জেনারেল সেক্রেটারি ও পরে দলটির প্রেসিডেন্ট হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। ১৯৮৮ সালে তিনি বিজেপি সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হন। ২০০২ সাল থেকে ২০০৪ পর্যন্ত ভারতের উপপ্রধানমন্ত্রীর পদে ছিলেন তিনি।
ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমানের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস জানায়, আজকের বৈঠকে উভয় নেতা তাদের ব্যক্তিগত বিষয় নিয়ে কথা বলেন। গতকাল রাতে টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার নয়াদিল্লি পৌঁছান। বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মরিশাস, নেপাল ও ভুটানের শীর্ষ নেতারা শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।
ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে স্থানীয় সময় রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসস্থলে সৌজন্য সাক্ষাৎ করেন।


প্রকাশিত: জুন ১০, ২০২৪ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ