তেলের দাম বৃদ্ধির ঘোষণা রাতেই রাজশাহীতে বাইকারদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার : শুক্রবার রাতে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ঘোষণার দুই ঘণ্ট আগে থেকেই রাজশাহীর পেট্রোলপাম্পগুলো বন্ধ করে দেওয়া হয়। রাত ১০টার দিকে তেল বিক্রি বন্ধ করে দেয় রাজশাহীর পাম্পগুলো। তবে তার আগে থেকেই তেলের জন্য ভীড় জমাতে থাকেন হাজারো বাইকার। তবে পাম্পগুলো বন্ধের পর প্রতিবাদে রাতেই ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন সাধারণ মোটরসাইকেল চালকেরা।
সরকারি ঘোষণার পরপরই রাজশাহী মহানগরীতে মোটরসাইকেল চালকেরা বিভিন্ন ফিলিং স্টেশন ঘুরে তেল না পেয়ে ভোগান্তির শিকার হতে থাকেন। পরে নগরীর তালাইমারিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গেট সংলগ্ন নয়ান পেট্রোলিয়াম এজেন্সি ফিলিং স্টেশনের সামনে সড়ক অবরোধ করেন তাঁরা।
এ সময় সড়কের দুপাশে যানজট শুরু হয়ে যায়। প্রায় দেড় ঘণ্টা অবরোধ চলার পর ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। রাত ১১টা ২০ মিনিটের দিকে পুলিশের হস্তক্ষেপে তেল বিক্রিতে বাধ্য হয় পাম্প কর্তৃপক্ষ।
রাজশাহী মহানগরীর মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন বলেন, রাতে ‘রাজশাহীর কোথাও কোনো পাম্পে তেল দেওয়া হচ্ছে না বলে খবর পেয়েছি। আমি এসে দ্রুত সময়ের মধ্যে এখানে তেল বিক্রির ব্যবস্থা করেছি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। বাইকাররা তেল পাচ্ছেন।’
এদিকে, শুক্রবার রাত ১০টার দিকে হঠাৎ করে তেলের দাম বাড়ানোর ঘোষণায় বিভিন্ন ফিলিং স্টেশনে ছুটোছুটি করতে দেখা যায় মোটরবাইক চালকদের। শহরজুড়ে এক ধরনের তোলপাড় শুরু হয়। পাম্পে পাম্পে পড়ে যায় দীর্ঘ লাইন, শত শত মোটরসাইকেল লাইন ধরে অপেক্ষা করতে দেখা যায়। কয়েকটি পাম্পে তেল দিলেও, দাম বাড়ার খবর শোনার পর শহরের বাইরের অধিকাংশ তেলপাম্প বন্ধ করে সটকে পড়ে কর্তৃপক্ষ। জ্বালানি তেলের সরকার নির্ধারিত নতুন মূল্য রাত বারোটার পর কার্যকর হওয়ার কথা থাকলেও দাম বাড়ার খবর প্রকাশের পরপরই তেল পাম্প কর্তৃপক্ষ তেল দিতে গড়িমসি শুরু করে। এই কারণে তেল নিতে আসা ক্রেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।


প্রকাশিত: আগস্ট ৭, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ