সর্বশেষ সংবাদ :

২৭ জেলার স্কুল-কলেজ বন্ধ মঙ্গলবার দাবদাহে ২ মে পর্যন্ত বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়

সানশাইন ডেস্ক: চলমান দাবদাহের কারণে সারাদেশের প্রাথমিক স্কুলগুলোর কার্যক্রম আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। আর মঙ্গলবার বন্ধ থাকবে ২৭ জেলার মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলো।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা এক বিজ্ঞপ্তিতে প্রাথমিক স্কুল বন্ধের ঘোষণা আসে। “বহমান তীব্র দাবদাহের দরুন শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টার বন্ধ থাকবে,” বলা হয় বিজ্ঞপ্তিতে।
অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলা, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ, রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।
ঈদুল ফিতরের ছুটির পর ২১ এপ্রিল থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা থাকলেও এর মধ্যেই সারাদেশে তীব্র তাপপ্রবাহ শুরু হলে ছুটি এক সপ্তাহ বাড়ানো হয়। তবে গরম না কমলেও সন্তানদের নিয়ে অভিভাবকদের উদ্বেগের মধ্যেই গত রোববার খুলে যায় সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান। এদিন বিভিন্ন স্থানে ক্লাস চলাকালে শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটে। এরপর রাতে মন্ত্রণালয় ৫ জেলায় মাধ্যমিক ও কলেজ সোমবার ছুটি ঘোষণা করে।


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪ | সময়: ৪:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ