খুশির হাটে পাঁচ টাকায় ঈদের কেনাকাটা!

স্টাফ রিপোর্টার : ঈদের খুশি গরীব-অসহায় মানুষদের মাঝে পৌঁছে দিতে রাজশাহীতে পাঁচ টাকায় ঈদের কেনাকাটার সুযোগ করে দিয়েছেন ‘হাউজ অফ বিউটি বুম’ নামে নারী উদ্যোক্তাদের একটি প্রতিষ্ঠান।
শুক্রবার সকালে রাজশাহীর আলুপট্রিতে প্রায় ৩০০ জন সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষ খুশির হাটে মাত্র ৫ টাকায় পছন্দমতো ঈদের জামা ও খাবার সামগ্রী কিনতে পেরেছেন।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এখন আর্থিক সংকটের কারণে ঈদে নতুন জামা ও খাবার সামগ্রী কিনতে পারছেন না অনেকে। তাদের জন্যই মূলত এমন ব্যতিক্রমী আয়োজন। এই আয়োজনে পাঁচ টাকায় বাজার করার সুযোগ পেয়ে বেশ খুশি সুবিধাবঞ্চিত মানুষগুলো।
কথা হয় এখানে কেনাকাটা করতে আসা জমেলা খাতুন, শেফালী বেগম ও সুমি খাতুনের সাথে। নামমাত্র মূল্যে নতুন কাপড় ও খাবার সামগ্রী কিনতে পারায় তারা বেজায় খুশি বলে জানান। বেশি না হলেও অল্প পরিসরে পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে পারবেন বলে জানান। আর তাই আয়োজকদের জন্য প্রাণ ভরে দোয়া করেন ছিন্নমূল এই নারীরা।
এই গ্রুপের এডমিন নওশিয়া অরিন খান ও উদ্যোক্তা ওয়াহিদা খানম জানান, হতদরিদ্র পরিবারের মানুষেরা যেন আর্থিক সংকটে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, সে জন্যই আমাদের এই উদ্যোগ।
হাউজ অফ বিউটি বুম নারী উদ্যোক্তা ফোরামের মত সবাই যার যার অবস্থান থেকে চেষ্টা করলে অসহায় মানুষদের মুখে হাঁসি ফোটানো সম্ভব এমন চিন্তা থেকে ভবিষ্যতেও এর ধারবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান হাউজ অফ বিউটি বুম নারী উদ্যোক্তা ফোরামের সদস্যরা।


প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ