রাজশাহীতে ট্রাক থামিয়ে চাঁদাবাজির সময় গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়ায় পণ্যবাহী ট্রাক, সিএনজি ও অটোর গতিরোধ করে চাঁদাবাজির সময় চাঁদাবাজ চক্রের তিন সদস্যকে হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে নগদ ২ হাজার ১৬০ টাকা ও একটি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।
রবিবার দিবাগত রাতে উপজেলার বানেশ্বর বাজারে মেসার্স রমজান এন্টারপ্রাইজ নামক দোকানের সামনে মহাসড়কে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, রাজশাহীর পুঠিয়া উপজেলার কুঠিপাড়ার মৃত ওয়াইজ উদ্দিনের ছেলে শফিউল্লাহ (৫০), নামাজগ্রাম গ্রামের মৃত মহসিন আলী বাচ্চুর ছেলে জাহিদ হাসান (৩৬) ও চারঘাট উপজেলার তাতারপুর এলাকার আব্দুর রাহেদের ছেলে বাবু মন্ডল (৩৯)।
সোমবার সকালে রাজশাহী র‌্যাবের অধিনায়ক মুনিম ফেরদৌসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার স্থানীয় এক ব্যক্তি মোবাইলে জানায়, কয়েকজন চাঁদাবাজ চাঁদার দাবিতে তার পণ্যবাহী মিনি-ট্রাকসহ ও ড্রাইভারকে বানেশ্বর বাজারে মেসার্স রমজান এন্টারপ্রাইজ দোকানের সামনে আটকে রেখেছে এবং ড্রাইভারকে মারধর করছে। পরে র‌্যাবের টহল টিম ঘটনাস্থলে গিয়ে সত্যতা পায় এবং চাঁদাবাজের মূলহোতাসহ তিনজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এসময় ও ভুক্তভোগী ড্রাইভারসহ পণ্যবাহী মিনি ট্রাকটি উদ্ধার করা হয়।
র‌্যার জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা পণ্যবাহী গাড়ি/ট্রাক থেকে নিয়মিত চাঁদা আদায় এবং চাঁদা না দিলে ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ি ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করে। আসামিদের বিরুদ্ধে পুঠিয়া থানায় চাঁদাবাজির একটি মামলা দায়ের হয়েছে বলেও র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ