ইফতারে চিলিসের বাহারি আয়োজন

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ইফতার আয়োজনে চিলিসের অন্যরকম একটা পরিচিতি আছে। এবারও তার বিপরীত হয়নি। ইফতারকে ঘিরে নানান আয়োজনের পসরা সাজানো হয়েছে। নানান আয়োজনে চিলিসের ইফতার আয়োজনে রোজাদারদের ভিড় চোখে পড়ার মতো।
এবারে চিলিসের ইফতারি আয়োজনে থাকছে কাচ্চি (গরু), তেহেরী (গরু ও খাসি) কাচ্চি বিরিয়ানি (খাসি), শাহী হালিম (গরু ও খাসি), জিলাপি, রেশমী জিলাপি, শিক কাবাব (গরু ও খাসি) লিভার কাবাব (খাসি), জালি কাবাব (খাসি), চিকেন রোল, সরমা কাবাব, নান রুটি, তাওয়া পরোটা, চিকেন চিজ পরোটা, চিকেন ফ্রাই, চিকেন এ্যাগ রোল, তান্দুরী চিকেন, চিকেন সাসলিক, ফিস সাসলিক, বিফ সাসলিক, চিজ পরোটা, হুট বিফ গ্রিল, দই বড়া, খাসির কলিজার সিঙ্গারা, পিয়াজু, বেগুনী, আলুর চপ, খেজুর গুড়ের ফিন্নি।
এছাড়াও তিন ক্যাটাগরিতে ইফতার প্যাকেজ দেয়া হয়েছে। এ ক্যাটাগরির মূল্য ৪০০ টাকা। এতে থাকছে কাচ্চি, খেজুর, বেগুনী, পিয়াজু, জুস ও পানি। বি ক্যাটাগরির দাম রাখা হয়েছে ৩৫০ টাকা। এতে থাকছে মোরগ পোলাও, খেজুর, বেগুনী, জিলাপি, শশা, জুস ও পানি। সি ক্যাটাগরিতে ৪ জনের প্যাকেটে থাকছে শাহী মোরগ পোলাও, বোরহানী, লাবাং ও লাচ্চি।
এছাড়াও রমজান উপলক্ষে কিছু নতুন খাবারও যুক্ত করেছেন চিলিস কর্তৃপক্ষ। এরমধ্যে রাশিয়ান চিকেন ফিঙ্গার ও ভেজিট্যাবেল পাকুড়া অন্যতম।
নগরীর ষষ্টিতলা এলাকার সামাদ সোমবার ইফতার কিনতে এসেছিলেন চিলিসে। তিনি বলেন, আসলে চিলিস মানেই স্বাদের বাহার। তাই প্রতি রমজানে তার পরিবারের প্রথম পছন্দ থাকে চিলিসের আয়োজন। চিলিস ছাড়া তার পরিবারের ইফতার আয়োজন চলেই না।


প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ