সর্বশেষ সংবাদ :

বিকাশের মাধ্যমে প্রতারণা হওয়া টাকা উদ্ধার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে এক নারীর বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করে হস্তান্তর করেছে আরএমপি’র মতিহার থানা পুলিশ। ভুক্তভুগী নারী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এ বাবুর্চির কাজ করেন।
ঘটনা সূত্রে জানা যায়, ২৭ আগস্ট এক বিকাশ প্রতারক রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) কর্মরত বাবুর্চি লাভলী আরাকে একটি ম্যাসেজ পাঠায়। পরে ফোন দিয়ে তাকে জানায়, তার বিকাশ অ্যাকাউন্টে ভুলক্রমে ১০ হাজার টাকা চলে গেছে। সেই টাকা ফেরত দেওয়ার জন্য প্রতারক লাভালীকে অনুরোধ করে। লাভলী তার এ্যাকাউন্টে হতে প্রতারকের বিকাশ নম্বরে ১০ হাজার সেন্ট মানি করে। পরে লাভলী বিকাশ অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করে দেখেন, তার অ্যাকাউন্টে কোন টাকাই আসেনি এবং সে তার নিজ অ্যাকাউন্ট থেকেই টাকা সেন্ড মানি করেছে।
লাভলী আরা প্রতারণার বিষয়টি বুঝতে পেরে মহানগরীর মতিহার থানায় গিয়ে একটি জিডি করেন।
জিডি পরবর্তীতে মতিহার থানার অফিসার ইনচার্জ আনেয়ার আলী তুহিনের সার্বিক তত্ত্বাবধানে এএসআই মো: মকিবুর রহমান ও তার টিম বিকাশ প্রতারক চক্রের সন্ধান-সহ প্রতারণা হওয়া টাকা উদ্ধারে অভিযান শুরু করেন।
পরবর্তীতে ১২ অক্টোবর বেলা ১১টায় মতিহার থানা পুলিশের ওই টিম আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিকাশ প্রতারকের কাছ থেকে লাভলী আরার প্রতারণা হওয়া ১০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হয়।
এরপর ১২ অক্টোবর বুধবার সন্ধ্যায় মতিহার থানার অফিসার ইনচার্জ উদ্ধার হওয়া ১০ হাজার টাকা লাভলীর কাছে তার পরিবারের অন্যান্য সদস্যদের উপস্থিতিতে হস্তান্তর করেন। টাকা ফেরত পেয়ে তারা অত্যন্ত খুশি হয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক, মতিহার থানা পুলিশ-সহ সংশ্লিষ্টকে কৃতজ্ঞতা প্রকাশ করেন ধন্যবাদ জানান।


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ