নওগাঁয় ১০দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু

নওগাঁ প্রতিনিধি: কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (সিএমএসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনে নওগাঁয় শুরু হয়েছে ১০দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা।
শুক্রবার বিকেলে শহরের এটিম মাঠে এ মেলার উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। জেলা প্রশাসনের সহযোগিতায় বিসিক নওগাঁ জেলা কার্যালয় এ মেলার আয়োজন করেন।
এসময় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোহেল রানা, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, এফবিসিসিআই এর পরিচালক ও নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, নওগাঁ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দিনসহ প্রমুখ।
বিসিক জেলা কার্যালয় নওগাঁর উপব্যাবস্থাপক শামীম আক্তার মামুন জানান, মেলায় ৬০টি স্টলে বিসিক থেকে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য বিক্রির জন্য স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চালু থাকবে।
স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রি পিস, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা।
মেলাতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত পণ্য বিক্রি করা হবে।


প্রকাশিত: মার্চ ৩, ২০২৪ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ