সর্বশেষ সংবাদ :

বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিল রাজপাড়া থানা পুলিশ

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার চন্ডিপুর মোড় থেকে অজ্ঞাত বৃদ্ধা মহিলাকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশ। উদ্ধারকৃত বৃদ্ধা রাশেদা (৯০) চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার মাস্টারপাড়ার মৃত শামসুদ্দিনের স্ত্রী।
ঘটনা সূত্রে জানা যায়, ২৫ ফেব্রুয়ারি রাতে রাজপাড়া থানার এসআই রাজিবুল করিমের নেতৃত্বে এএসআই আয়ুব রানা, এএসআই আব্দুল করিম ও কনস্টেবল আল আমিন থানা এলাকায় অভিযান ডিউটি করছিলো। ২৬ ফেব্রুয়ারি রাত ১ টায় ঐ টিম দেখতে পায় রাজপাড়া থানার চন্ডিপুর মোড়ে এক বৃদ্ধা নারীকে ঘোরাঘুরি করছেন। এত রাতে এ অবস্থায় বসে দেখে পুলিশ তার নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তিনি কিছু বলেননা। তখন পুলিশ তাকে থানায় নিয়ে আসে। রাজপাড়া থানার অফিসার ইনচার্জ মো: রফিকুল ইসলাম সেই বৃদ্ধার সঙ্গে কথা বলে বুঝতে পারেন তার মানসিক সমস্যা রয়েছে এবং তখনও তিনি তার নাম ঠিকানা কিছু বলেন না। এরপরে রাজপাড়া থানা পুলিশ সেই বৃদ্ধার পরিচয় জানতে চেস্টা করে এবং বিভিন্ন মাধ্যমে পরিবারের সন্ধান করতে থাকে।
পরবর্তীতে রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: বদিউজ্জামান, এসআই মো: রাজিবুল করিম ও তার টিম সিআইডির ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে তাহার পরিচয় শনাক্ত করে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।
সংবাদ পেয়ে বৃদ্ধা রাশেদার মেয়ে সোমবার বিকেলে রাজপাড়া থানায় আসলে তাকে তার মেয়ের কাছে তুলে দেয়া হয়। মাকে ফিরে পেয়ে তার মেয়ে ও পরিবারের সদস্যরা অত্যন্ত আনন্দিত। পুলিশের পেশাদারত্বের জন্য তারা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
রাশেদার মেয়ে জানান, তার মায়ের মানসিক সমস্যা রয়েছে। তিনি বাড়িতে থাকতে চান না। এবারো তিনি বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যান। বাড়িতে না ফেরায় তারা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ