সর্বশেষ সংবাদ :

ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হলো পবিত্র শবে বরাত

স্টাফ রিপোর্টার: যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রবিবার রাজশাহীতে পালিত হয়েছে পবিত্র শবে বরাত। বাদ মাগরিব থেকে বিভিন্ন মসজিদে হয়েছে মিলাদ ও দোয়া মাহাফিল।
এশার নামাজের পর থেকে ইবাদত বন্দেগি, জিকির-আসকার, নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, মা-বাবা ও আত্মীয়-স্বজনদের কবর জিয়ারত প্রভৃতি নফল ইবাদতের মাঝে নগরীসহ বিভিন্ন স্থানে ধর্মপ্রাণ মুসলমানরা মহিমান্বিত ভাগ্যরজনী যাপন করেছেন।
ইসলামিক ফাউন্ডেশন ও বিভিন্ন সামজিক সংগঠনের উদ্যোগে কোরআন তিলাওয়াত, হামদ, নাত, জিকির, মিলাদ, কিয়াম ও বিশেষ দোয়ার আয়োজন করেছিল। রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় জামে মসজিদ ও সাহেব বাজার বড় জামে মসজিদসহ মহানগরীর প্রতিটি এলাকার মসজিদে এশার নামাজের পর থেকে বিশিষ্ট ওলামায়ে কেরাম বয়ান করেছেন।
এদিকে, শবে বরাতের পবিত্রতা ও শান্তি-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে রাজশাহী মহানগর পুলিশ সন্ধ্যা থেকে আতশবাজি ও পটকাবাজিসহ যাবতীয় বিস্ফোরক দ্রব্য বহন এবং ফোটানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। শবে বরাতের পবিত্রতা রক্ষায় সহিংস ঘটনা এড়াতে মহানগরজুড়ে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছিল পুলিশ। নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
এদিকে হযরত শাহ মখদুম (রহ.) দরগা শরিফে ফজরের বিশাল জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে হয়েছে আখেরি মোনাজাত। মোনাজাতে রাজশাহীসহ গোটা মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি ও দেশের সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ