রাসিক নির্বাচন ঘিরে রাজশাহী নগরীতে উৎসবের আমেজ

স্টাফ রিপোর্টার : আজ বুধবার অনুষ্ঠিত হবে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচন। ভোটের দিন ছুটি ঘোষণা করা হয়েছে রাজশাহীর সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে। তবে একদিন আগেই মঙ্গলবার সকাল থেকেই রাজশাহী শহরে লক্ষ্য করা গেছে ছুটির আমেজ। ভোটের আগের দিন থেকেই বন্ধ রয়েছে রাজশাহী নগরীর বিভিন্ন প্রতিষ্ঠান। রাস্তায় সকল প্রকার যানবাহন ও মানুষের চলাচল সীমিত হয়ে পড়ে।
এদিকে নির্বাচনকে ঘিরে নগরবাসীর মধ্যে উদ্বেগ, উৎকণ্ঠাও বিরাজ করছে। তবে ভোটকে ঘিরে ভোটাদের মাঝে রয়েছে উৎসবের আমেজ। আবার অনেকের মাঝে বিরাজ করছে ভয় ও আশঙ্কা। মঙ্গলবার সকাল থেকেই রাজশাহী নগরীর রাস্তাঘাটে যান চলাচল কম ছিল। নিষেধাজ্ঞা বহির্ভূত যানবাহনের চলাচলও ছিল হাতে গোনা। তবে এসকল যানবাহনের বাইরেও যান চলাচল ও মানুষের আনাগোনা খুবই কম লক্ষ্য করা গেছে নগরীর বিভিন্ন পথ-ঘাটে।
রাসিক নির্বাচনের কারনে আগেই শহর ছেড়েছেন নগরীর বেশির ভাগ অস্থায়ী বাসিন্দারা। রাজশাহীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অনেকেই বিশ্ববিদ্যালয় হল, কলেজ ছাত্রাবাস ও মেস ছেড়েছেন। সাবধানতা অবলম্বন করেছেন নগরবাসীও। তাদের প্রয়োজনীয় কাজগুলো সেরে রেখেছেন আগে থেকেই। দূরপাল্লার কাজের জন্য বের হচ্ছেন না কেউই। এছাড়াও নগরীর হাসপাতালগুলোতেও এর প্রভাব পড়েছে।
মঙ্গলবার নগরীর ব্যস্ততম সাহেব বাজার, আরডিএ মার্কেট ও নিউ মার্কেট এলাকায় গিয়ে দেখা গেছে অনেকটায় খা খা দৃশ্য। তেমন লোকজন নেই। কেবল মিডিয়ার গাড়ি দেখা গেছে মাঝে মাঝে। দোকানদারও অনেক দোকানপাট বন্ধ রেখেছেন।
প্রসঙ্গত, রাসিক নির্বাচনকে ঘিরে সোমবার মধ্যরাত থেকে বন্ধ হয়ে গেছে নির্বাচনের সকল প্রচারনা। নির্বাচনে নিরাপত্তা বিধানে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। সিটি নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত রাজশাহী মহানগরী। সকাল ৮ থেকে কেন্দ্রে কেন্দ্রে শুরু হবে ভোট গ্রহন।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ