সর্বশেষ সংবাদ :

মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের ৮ প্রার্থী – বিএনপির কেউ নেই 

স্টাফ রিপোর্টার : 
রাজশাহীর মোহনপুরে উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভার হাটবাজারে চায়ের আড্ডায় চলছে নির্বাচনী আলাপচারিতা। সম্ভাব্য প্রার্থীরা বিভিন্নভাবে নিজেদের প্রার্থিতার কথা জানান দিচ্ছেন। একই সঙ্গে চলছে প্রতিপক্ষ প্রার্থীকে হেনস্তা করার কৌশল।

জানা যায়, আগামী মে মাসে চার ধাপে উপজেলা ভোট করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আগামী মাসেই তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে। ফলে সম্ভাব্য প্রার্থীরা মাঠে দৌড়ঝাঁপের পাশাপাশি দলের সর্বোচ্চ পর্যায়ে লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তৎপরতা সবচেয়ে বেশি সম্ভাব্য প্রার্থীদের,এ নির্বাচনে অংশ নেওয়ার জন্য উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ-মহিলা) পদে ১৯ জন প্রার্থী তৎপরতা শুরু করেছেন। অধিকাংশ প্রার্থীই ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নের জন্য দলের হাইকমান্ডকে ম্যানেজ করার চেষ্টা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী হতে মাঠে তৎপর প্রায় ৮ জন নেতা।এসব প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সাবেক ও বর্তমান পদধারী। দলীয় প্রতীক না থাকায় এবার অনেকে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

 

২০১৮ সালের সংসদ নির্বাচনের পর থেকে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। ফলে নির্বাচনের মাঠে আলোচনায় নেই স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা-কর্মীরাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। মোহনপুরে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম ছাড়াও আলোচনায় আছেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, আওয়ামী লীগ নেতা এনামুল হক, বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল, জেলা যুবলীগ সহ-সভাপতি আলমগীর মোর্শেদ রঞ্জু, ঘাসিগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সোহরাব আলী খান, সাবেক ইউপি চেয়ারম্যান আল মুমিন শাহা(গাবরু)।

 

অনুসন্ধানে জানা গেছে, রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলা জুড়ে সংসদীয় আসন ৫৪ রাজশাহী-৩ (পবা-মোহনপুর) মোহনপুর এ আসনের আলোচিত একটি উপজেলা। এ আসনে টানা দু’বার সংসদ সদস্য ছিলেন আয়েন উদ্দিন। দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এ আসনের এমপি নির্বাচিত হওয়ার পর নড়েচড়ে বসেছেন অবহেলিত ও নির্যাতিত একাধিক নেতা। বর্তমানে স্থানীয় ভোটার ও নেতাদের সঙ্গে মতবিনিময় করছেন সম্ভাব্য প্রার্থীরা।

সানশাইন / শামি

 


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ | সময়: ৯:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর