রাজশাহীতে ৩৫তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ৩৫তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ রাজশাহী শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেন, বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সকল কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পারস্পরিক মেলবন্ধন তৈরির পাশাপাশি ভেদাভেদ ভুলে এক হওয়ার উপলক্ষ্য। প্রজাতন্ত্রের সকল কর্মচারীর মধ্যে সৌহার্দ্য, সম্ভাবনা ও ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যমও এটি।
তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার নানারকম কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে সরকারি কর্মচারীদের প্রণোদনার পাশাপাশি প্রেরণা দেয়ার জন্য এই খেলাধুলার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি খেলাই সৃজনশীলতা ও সম্ভাবনার দ্বার উন্মোচন করে। এই খেলার মাধ্যমেই আমরা ত্যাগ, শৃঙ্খলা, ও দলবদ্ধতার শিক্ষা পেয়ে থাকি। ব্যক্তিচরিত্র ও প্রাণবন্ত জীবন গঠনে খেলার ভূমিকা অনস্বীকার্য।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগী ত্যাগ, কষ্ট ও সাধনা করেছেন উল্লেখ করে তিনি সকলকে মানবিকতা, সাহস নিয়ে ভবিষ্যতের ভিত গঠনের সুপরামর্শ দেন। বয়োজ্যেষ্ঠদের জ্ঞান, শিক্ষা ও অভিজ্ঞতা ভাগাভাগি করার পরামর্শ দিয়ে তিনি বলেন, যেকোনো ধরনের বড় বিজয় যেন কাউকে অহংকারী না করে তুলে সেজন্য বয়োজ্যেষ্ঠদের সজাগ থাকতে বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক মোঃ আনিসুর, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা প্রশাসক শামীম আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় রাজশাহী বিভাগের আট জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলে-মেয়েরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে মোট ৩২৫ জন প্রতিযোগী অংশ নেন।
বিকাল ৩টায় প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ