এইচএসসি পরীক্ষা : রাজশাহী বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ২ হাজার ১৫৮

স্টাফ রিপোর্টার : সারাদেশের মতো রাজশাহী শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন দুই হাজার ১৫৮ জন শিক্ষার্থী। এইদিন বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
রোববার (৬ নভেম্বর) রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম এ তথ্য জানান।
তিনি বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডে ২০১টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন মোট এক লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষায় বসেছে এক লাখ ২৪ হাজার ৯৫৫ জন। এইদিন পরীক্ষায় অংশ নেয়নি দুই হাজার ১৫৮ জন। অনুপস্থিতির হার ১ দশমিক ৭০ শতাংশ।
প্রথমদিন সবচেয়ে বেশি অনুপস্থিত ছিল রাজশাহীর ৪০ কেন্দ্রে ৪৬০ জন। এ ছাড়া সিরাজগঞ্জের ৩০ কেন্দ্রে ৩৬৩, নওগাঁর ২৬ কেন্দ্রে ২৭৯, পাবনার ২৬ কেন্দ্রে ২৪৩, বগুড়ার ৩২ কেন্দ্রে ২৯১, নাটোরের ২০ কেন্দ্রে ২৩৮, চাঁপাইনবাবগঞ্জের ১৫ কেন্দ্রে ২২০ এবং জয়পুরহাটের ১২ কেন্দ্রে ৬৪ জন পরীক্ষার্থী।
তিনি আরও বলেন, রাজশাহী বোর্ডের অধীনে বিভাগের আট জেলায় এ বছর এইচএসসি পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থী ছিল এক লাখ ২৯ হাজার ২৫। এর মধ্যে ছাত্র ৬৮ হাজার ৩৬ এবং ছাত্রী ৬০ হাজার ৯৮৯ জন। এবার বিজ্ঞান শাখায় ৩৪ হাজার ৬ জন, মানবিকে ৮০ হাজার ৯৬৪ এবং ব্যবসায় শিক্ষা শাখায় ১৩ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী রয়েছেন।


প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ