এমপি গামাকে বিতর্কিত করতে দোকানঘর দখলের অভিযোগ

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় নবনির্বাচিত স্বতন্ত্র এমপি এসএম ব্রহানী সুলতান মামুদ গামার কর্মী-সমর্থক পরিচয়ে এক ব্যক্তির বিরুদ্ধে দোকানঘর দখলের যে অভিযোগটি উঠেছে তা ভিত্তিহীন। এমপি গামার ইমেজ নষ্ট ও তাকে বিতর্কিত করতেই ষড়যন্ত্রমুলক এমন অভিযোগ তোলা হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে মান্দা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি করেন পরানপুর ইউনিয়নের শিশইল গ্রামের আবুল কালাম মণ্ডলের জামাতা রফিকুল ইসলাম শাহ।
সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম শাহ বলেন, ‘আমার শ্বশুর আবুল কালাম মণ্ডল গোপালপুর বাজার সংলগ্ন শিশইল মৌজায় ২০০৪ সালে ৩ শতক জমি ক্রয় করে সেখানে বসবাস শুরু করেন। এর কিছুদিন পর জীবিকার তাগিদে তিনি ঢাকায় চলে যান।
এ সুযোগে পরানপুর গ্রামের মোজাফফর হোসেন পাকা রাস্তা সংলগ্ন কিছু খাস ও ব্যক্তিমালিকানার সম্পত্তি দখল করে দোকানঘর নির্মাণ করেন। এতে আমার শ্বশুরের বাড়িতে যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে যায়।’
রফিকুল ইসলাম আরও বলেন, ‘বিষয়টি জানতে পেরে আমার শ্বশুর বাড়ি ফিরে আসেন। এ নিয়ে এলাকায় একাধিকবার শালিশ বৈঠকের আয়োজন করা হয়। কিন্তু দোকানঘরের দাবিদার মোজাফফর হোসেন বৈঠকে উপস্থিত না হওয়ায় তা নিষ্পত্তি হয়নি। এ অবস্থায় বিবাদমান দোকানঘরটি ২৫ হাজার টাকা জামানত নিয়ে গোলাম মোস্তফার কাছে ভাড়া দেন দখলদার মোজাফফর হোসেন।’
তিনি আরও বলেন, ‘নিরুপায় হয়ে ভাড়াটিয়া দোকানিকে জামানতের টাকা ফেরত দিয়ে ঘরটি বুঝে নেওয়া হয়েছে। এনিয়ে সোমবার দুটি দৈনিক পত্রিকায় নৌকার ভোট করায় দোকান হারালেন মোজাফফর শিরোনামে প্রকাশিত সংবাদটি সঠিক নয়।
বর্তমান এমপি গামার ইমেজ নষ্ট ও তাকে বিতর্কিত করতেই এমন অপপ্রচার চালানো হয়েছে। কারণ জাতীয় সংসদ নির্বাচনে আমরা কোনো প্রার্থীর পক্ষেই প্রচার-প্রচারণায় অংশ নেয়নি। সংবাদে আমাদের স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকের যে পরিচয় দেওয়া হয়েছে তা ভিত্তিহীন।
সংবাদ সম্মেলনে আবুল কালাম মণ্ডলের ভাতিজা, সাইফুল ইসলাম, নাতি ওজাইর হোসেন, প্রতিবেশি আব্দুল গফুর ও মাসুদ রানা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ