সর্বশেষ সংবাদ :

নেসকো বিদ্যুৎ শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার: নেসকো বিদ্যুৎ শ্রমিক লীগ, রেজিঃ নং- বি-২২১৬ (সিবিএ), কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহ্বানে চারদিন ব্যাপী আন্দোলনের শেষ দিন বৃহস্পতিবার সকালে নেসকো বিদ্যুৎ ভবন, রাজশাহী প্রধান কার্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সকালে অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে জারীকৃত ৫ শতাংশ বিশেষ সুবিধা এবং বিদ্যুৎ বিভাগ কর্তৃক নির্দেশিত ২০২২-২০২৩ অর্থ বছরের মূলবেতনের দেড়টা এপিএ বোনাস কার্যকর ও বাস্তবায়নের দাবীতে এ প্রতিবাদ অনুষ্ঠিত হয়।
সমাবেশে ইউনিয়নের সভাপতি প্রভাস কুমার আচর্য্যরে সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সোহেলের পরিচালনায় সমাবেশে বক্তৃতা করেন এনামুল হক অনু, এ,কে,এম, শহীদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, শহিদুল ইসলাম খাঁন, আবুল কালাম আজাদ, আঁখি ইকবাল, অঞ্জন কুমার মিত্র, শামসুল আলম সুমন, আশরাফুল ইসলাম তরুন, মনোয়ার হোসেন, আব্দুল মমিন প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা অবিলম্বে দাবী দাওয়া বাস্তবায়নের জোর দাবী জানিয়ে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, তা মানা না হলে আগামীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বসে শ্রম আইন অনুযায়ী কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।
বক্তারা বলেন, সরকারের সিদ্ধান্ত বিদ্যুৎ বিভাগের অধীন¯’ সকল প্রতিষ্ঠান ও বিদ্যুৎ কোম্পানী কার্যকর ও বাস্তবায়ন করলেও শুধুমাত্র নেসকো পিএলসিতে কার্যকর না হওয়াটা সরকারের প্রতি অনাস্থার শামিল।
উল্লেখ্য, রাজশাহী ও রংপুরের ৫২টি দপ্তরে আজ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ